আর্কাইভ থেকে বলিউড

আপনার অনুষ্ঠানে নাচতে কত টাকা নেবেন শাহরুখ-অক্ষয়-দীপিকা-ক্যাটরিনা

শাহরুখ খান, অক্ষয় কুমার থেকে দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফ-বলিপাড়ার প্রথম সারির অভিনেতা তারা। তাদের পারিশ্রমিকও আকাশছোঁয়া। কিন্তু জানেন কি, আপানাদের বাড়ির অনুষ্ঠানে যদি সেই প্রিয় তারকাদের আমন্ত্রণ জানাতে চান, তারা ঠিক কত পারিশ্রমিক ঠিক করেন? শাহরুখ, অক্ষয়, দীপিকা, ক্যাটরিনা- প্রত্যেকেই ‘প্রাইভেট পার্টি’-তে অনুষ্ঠান করেন। কিন্তু তার জন্য অনেক দিন আগে থেকে নায়ক-নায়িকাদের সহকারীদের সঙ্গে যোগাযোগ করতে হয়। কত টাকা নেন তারা?

ক্যাটরিনা কাইফ ‘শিলা কি জওয়ানি’, ‘চিকনি চামেলি’-সহ একাধিক হিট গান ক্যাটরিনার ঝুলিতে। তার ফিটনেস থেকে রূপ সবেতেই মুগ্ধ অনুরাগীরা। ১২ বছরেরও বেশি সময় ধরে এই ইন্ডাস্ট্রিতে তার রাজত্ব। বিভিন্ন বিয়ে হোক কিংবা জন্মদিনের পার্টি, অনেক জায়গায়ই অনুষ্ঠান করেন তিনি। জানা গিয়েছে এমন ঘরোয়া অনুষ্ঠানে পারফর্ম করার জন্য ক্যাটরিনা নেন সাড়ে তিন কোটি টাকা।

শাহরুখ খান শাহরুখ খানকে এক ঝলক দেখার আশায় দূর থেকে মানুষ আসেন। ভিড় জমান ‘মন্নত’-এর সামনে। বলিপাড়ায় বহু বছর ধরে রাজত্ব তারই। তাকে যদি বাড়ির অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো যায়, তার থেকে আনন্দের আর কী-ই বা হতে পারে? জীবনের বিশেষ দিনে শাহরুখ খানকে অতিথি হিসাবে চাইলে ব্যয় করতে হবে বেশ অনেকটাই। যে কোনও ‘প্রাইভেট পার্টি’-তে পারফরম্যান্সের জন্য শাহরুখের পারিশ্রমিক তিন কোটি টাকা। তবে ‘পাঠান’-এর সাফল্যের পর সেই পারিশ্রমিকের অংক একই থাকবে কি না, বলা যায় না।

দীপিকা পাড়ুকোন এই মুহূর্তে দীপিকা পাড়ুকোনের ঝুলিতে বলিপাড়ার সবচেয়ে বড় হিট। ‘পাঠান’ মুক্তি পাওয়ার আগে থেকেই চর্চায় দীপিকা। গেরুয়া বিকিনি দৃশ্যে নায়িকাকে দেখে কম বিতর্ক হয়নি। প্রথম সারির নায়িকাদের মধ্যে অন্যতম দীপিকা পাড়ুকোন। অনেক বিজ্ঞাপনের মুখ তিনি। তাই নায়িকাকে ব্যক্তিগত অনুষ্ঠানে আমন্ত্রণ জানাতে হলে অনেক কাঠখড় পোড়াতে হবে স্বাভাবিক ভাবেই। এমন অনুষ্ঠানে যাওয়ার জন্য দীপিকার পারিশ্রমিক এক কোটি টাকা।

অক্ষয় কুমার বলিপাড়ায় তার পরিচয় ‘খিলাড়ি কুমার’ হিসাবেই। প্রথম জীবনে পর পর ১৪টি ছবি বক্স অফিসে সাফল্য না পেলেও বর্তমানে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত নায়কদের মধ্যে অন্যতম তিনি। নিয়মমাফিক জীবনযাপন করতেই পছন্দ করেন তিনি। যে কোনও ব্যক্তিগত অনুষ্ঠানে পারফরম্যান্সের জন্য অক্ষয়ের পারিশ্রমিক প্রায় আড়াই কোটি টাকা।

রণবীর সিংহ রণবীর সিংহের এনার্জিতেই মুগ্ধ দর্শক। আমজনতার সঙ্গেও আবলীলায় মিশে যেতে পারেন তিনি। শেষ কয়েক বছরে তাঁ অভিনীত প্রতিটা ছবিই হিট। ভক্ত সংখ্যাও অগুনতি তার। জানেন, ব্যক্তিগত অনুষ্ঠানে পারফরম্যান্সের জন্য কত পারিশ্রমিক নেন রণবীর? এক কোটি টাকা।

এ সম্পর্কিত আরও পড়ুন