আর্কাইভ থেকে দেশজুড়ে

হুইল চেয়ার পেলেন মর্জিনা, পাবেন প্রতিবন্ধী ভাতাও

দেশের জনপ্রিয় বায়ান্ন টেলিভিশনে সংবাদ প্রকাশের পর অসহায় বৃদ্ধা আবিয়া বেওয়ার চাওয়া পুরণ করলেন উপজেলা নির্বাহী অফিসার। 

গত রোববার বিকেলে আবিয়া বেওয়ার বাড়ীতে গিয়ে তার পঙ্গু ও অসুস্থ মেয়ে মর্জিনাকে একটি নতুন হুইল চেয়ার দিলেন উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস।

এ সময় উপস্থিত ছিলেন সমাজসেবা কর্মকর্তা রায়হানুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সবুজ কুমার গুপ্ত, ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায় ও বড়ভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খয়বর আলী।

গত ৩ আগষ্ট দেশের জনপ্রিয় বায়ান্ন টেলিভিশনে “বৃদ্ধা মায়ের ঘাড়ে পঙ্গু মেয়ে ও ৫ নাতি-নাতনি, হুইল চেয়ারের আকুতি” শিরোনামে একটি সংবাদটি প্রকাশিত হলে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোছা.আকলিমা বেগমের নজরে আসে।

পরে গত বৃহস্পতিবার দুপুরে উপজেলা সমাজসেবা কর্মকর্তা রায়হানুল ইসলামকে সঙ্গে করেই জীবনযুদ্ধে অসহায় বৃদ্ধা আবিয়া বেওয়ার বাড়ীতে যান। এই রিপোর্টটির সত্যতা পেয়ে আবিয়া বেওয়া ও তার পঙ্গু মেয়ে মর্জিনা বেগমসহ তার বাড়ীতে থাকা দুই ছেলে ও এক মেয়ের সঙ্গে দেখা করেন। এসময় আবিয়া বেওয়া পঙ্গু মেয়ে ও ৫ নাতি-নাতনিকে নিয়ে কষ্টের জীবন-কাহিনী তুলে ধরেন। এরপর ইউএনও (ভারপ্রাপ্ত) মোছা.আকলিমা বেগম আবিয়ার হাতে খাদ্য সামগ্রী এবং আবিয়া বেওয়ার পঙ্গু মেয়ে মর্জিনা বেগমের জন্য নতুন একটি হুইল চেয়ার তুলে দেন। আর তার প্রতিবন্ধী ভাতাসহ ঘর মেরামত করার  প্রতিশ্রুতিও দেন ইউএনও।

উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস জানান, প্রতিবন্ধী মর্জিনাকে হুইল চেয়ারসহ খাদ্য সামগ্রী দেয়া হয়েছে। কয়েক দিনের মধ্যেও ভাতার ব্যবস্থাও করা হবে। বরাদ্দ আসলে উদ্ধর্তন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে একটি সরকারি পাকা ঘর দেয়া হবে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন