আর্কাইভ থেকে রাজনীতি

আ. লীগকে প্রতিহত করার মতো শক্তি-সামর্থ্য বিএনপি রাখে : মির্জা আব্বাস

বিএনপির নেতাকর্মীরা দুর্বার আন্দোলন গড়ে তুলেছে। তাতে সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছে। ফলে সরকার বিএনপিকে প্রতিহত করার ঘোষণা দিয়েছে। বিএনপির জন্য এর চাইতে গর্বের আর কিছু হতে পারে না। আপনাদের (আওয়ামী লীগকে) প্রতিহত করার মতো শক্তি এবং সামর্থ্য বিএনপি রাখে। বললেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন মির্জা আব্বাস। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মুক্তি দাবিতে এ সভার আয়োজন করে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নামে একটি সংগঠন।

বিএনপির নেতাকর্মীরা খুন-গুম, গ্রেপ্তারের ভয় পায় না বলে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আপনাদের (আওয়ামী লীগকে) প্রতিহত করার মতো শক্তি এবং সামর্থ্য বিএনপি রাখে।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হওয়ার অবস্থা সংবিধানে নেই; আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এই বক্তব্যের প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, আমরা বলতে চাই, নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হতে হবে। কারণ তত্ত্বাবধায়ক সরকার এই সংবিধানেই ছিল। জামায়াত-আওয়ামী লীগের দাবিতে এই তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত হয়েছিল। এই মুহূর্তে দরকার তত্ত্বাবধায়ক সরকার— এই দাবি ছিল জামায়াত এবং আওয়ামী লীগের।

খালেদা জিয়াকে আজ স্মরণ করতে হয় উল্লেখ করে তিনি বলেন, তিনি দেশকে ভালোবাসেন। তিনি পারতেন গোলাগুলি, খুনাখুনি করে ক্ষমতায় টিকে থাকতে, কিন্তু সেটা করেননি। তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে সংযুক্ত করলেন। নির্বাচন দিলেন, সেই নির্বাচনে আওয়ামী লীগ জয়লাভ করেছে। এরপর তারা ক্ষমতায় এসে সেই সংবিধান কাটাছেঁড়া করে বারোটা বাজিয়ে দিয়েছে। সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে দিয়েছে।

https://youtu.be/3SJ1L2WZPFM

 

এ সম্পর্কিত আরও পড়ুন