আর্কাইভ থেকে অপরাধ

গাড়ি চুরি চক্রের ৫ সদস্য র‌্যাবের হাতে গ্রেপ্তার

মুহূর্তেই যেকোনো গাড়ির লক ভাঙা কিংবা বিকল্প চাবি ব্যবহার করে গাড়ি স্টার্ট দিয়ে চুরি করত চক্রটি। এমনকি গাড়ি শনাক্তের জিপিএস ট্র্যাকিং ডিভাইসও বিকল করে গাড়ি নিয়ে পালাতেন তারা। এরপর গাড়ির মালিককে ফোন করে অর্থ আদায় কিংবা গাড়ি বিক্রি করে দেয়া এমন চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (১১ আগস্ট) বিকেলে কাওরান বাজারে অবস্থিত র‌্যাব মিডিয়া সেন্টারে আসামীদের হাজির করে সংবাদ সম্মেলনের আয়োজন করে র‌্যাব।

সম্মেলনে র‌্যাব-৪-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক জানান, মঙ্গলবার (১০ আগস্ট) দিবাগত রাত থেকে বুধবার (১১ আগস্ট) সকাল পর্যন্ত মিরপুর বেড়িবাঁধ এলাকা থেকে তাদের আটক করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

তিনি বলেন, গত তিন বছরে এ চক্রের সদস্যরা প্রায় শতাধিক গাড়ি চুরি করেছেন। গ্রেফতার এড়াতে চক্রটি বাটন মোবাইল ব্যবহার করতেন। এছাড়াও একটি মোবাইল তারা পাঁচ দিনের বেশি ব্যবহার করতেন না এবং রাতে ঘুমানোর সময় তাদের থেকে মোবাইলগুলো এক কিলোমিটার দূরে রেখে ঘুমাতেন।

আটকরা হলেন- মো. সোহেল (২৬), মো. সাগর (২৩), মো. সাকিব হোসেন (২৫), মো. হাসান (২৬) ও মো. কামরুজ্জামান (৩৯)। এ সময় তাদের কাছ থেকে চারটি পিকআপ, সাতটি টায়ার রিং, দুটি টায়ার, একটি টুলস বক্স, একটি চাবির ছড়া ও সাতটি মোবাইল উদ্ধার করা হয়।

এমএম/

এ সম্পর্কিত আরও পড়ুন