আর্কাইভ থেকে বাংলাদেশ

পিএসজিতে মেসি-নেইমারের সঙ্গে জুটি বাঁধবেন রোনালদো!

মেসিকে দলে নিয়ে টাকায় কী না হয় আরেকবার প্রমাণ করলো ফরাসি ক্লাব পিএসজি। যে মেসির দিকে হাত বাড়াতে কয়েকবার ভাবতে হয় ক্লাবগুলোর, সেখানে একই দলে মেসি, নেইমার, এমবাপে, রামোস, দি মারিয়াদের মতো তারকাদের একই ছায়াতলে ভিড়িয়েছে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই।
 
এবার যে বিষয়টি সামনে এসেছে তা হয়ত ফুটবলপ্রেমীরা শুধু কল্পনাতেই ভাবতে পারেন বাস্তবে নয়। বর্তমান ফুটবল বিশ্ব শাসন করে চলছে আর্জেন্টিনার লিওনেল মেসি ও পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। অনেকেই এদের দু’জনকে একই দলে খেলতে দেখার স্বপ্ন দেখেছেন। এবার কোটি সমর্থকের সেই চাওয়া শিগগিরই পূরণ হতে পারে। পিএসজির চেয়ারম্যান নাসের আল খেলাইফি যদি সত্যি সত্যিই চেয়ে বসেন রোনালদোকে তবে তাকে থামায় কে!

প্যারিস সেন্ট জার্মেই যেন এখন চাঁদের হাট। দলের সব পজিশনেই রয়েছে ফুটবল বিশ্বের নামীদামী সব তারকা। রক্ষণ থেকে আক্রমণভাগ সব পজিশনেই তারকায় ঠাসা।
 
এর মধ্যেই এমন একটি সম্ভাবনার কথা জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’। তারা জানিয়েছে খেলাইফি সম্ভবত মেসিকে কিনেই থামছেন না। এখন তার নজর পড়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দিকে। তবে সেটা চূড়ান্ত হতে পারে এমবাপে যদি আগামী মৌসুমে পিএসজিতে না থাকে তাহলে। মেসি-রোনালদো-নেইমারকে নিয়ে স্বপ্নেও ত্রয়ী দেখা যেতে পারে এমন পিএসজিতে।

মেসি পিএসজিতে যোগ দেয়ার আগে থেকেই এমবাপে রিয়ালে যাবেন বলে গুঞ্জন ওঠে। এবার সেই গুঞ্জনকে আরো বাড়িয়ে দিয়েছেন মেসি। তিনি ক্লাবটিতে যোগ দেয়ার পর অনেকেই ধরে নিয়েছেন এমবাপে আর পিএসজিতে থাকছেন না। কেননা পিএসজির সঙ্গে চুক্তি নবায়নে এখনো তেমন আগ্রহ দেখাননি ফরাসি তারকা। আগামী মৌসুমের শুরুতেই তার বর্তমান চুক্তির মেয়াদ ফুরাবে। যদিও পিএসজি তার সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহী। 

মেসিকে দলে ভেড়ানোর পর পিএসজি সভাপতি বলেছেন, নেইমার ও মেসিকে নিয়ে যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল যেহেতু গড়া হয়েছে, তাই এমবাপে ক্লাব ছেড়ে যাওয়ার কোনো অজুহাত দেখাতে পারবেন না।

এএস জানিয়েছে, এমবাপে যদি শেষ পর্যন্ত পিএসজিতে থাকতে না চান, তাহলে তাকে বিক্রি করে দেবে পিএসজি। শুধু কি এমবাপেকে বিক্রি করবে পিএসজি? না, সেই সাথে আগামী মৌসুমে তার শূন্যতা পূরণের প্রস্তুতিও নিচ্ছে ক্লাবটি। জুভেন্টাস থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে আসার চেষ্টা করবে পিএসজি।

ফরাসি বিশ্বকাপজয়ী তারকা এমবাপে যদি আগামী বছরের জুনে ফ্রি এজেন্ট হয়ে রিয়ালে শেষ পর্যন্ত যোগ দেন, আর রোনালদোও যেহেতু জুভেন্টাসে তেমন ভালো নেই সে কারণে বড় প্রস্তাব দিয়ে রোনালদোকে নিজেদের ডেরায় ভেড়ানোর পরিকল্পনাও এটেছে পিএসজি।

প্রসঙ্গত, আগামী জুনে পিএসজির সঙ্গে এমবাপের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। এরপর ফ্রি এজেন্ট এমবাপে। ইরোপের ফুটবল বাজারে গুঞ্জন, আগামী মৌসুমে পিএসজি ছেড়ে রিয়ালে নাম লেখাবেন তিনি। এদিকে আগামী ৩০ জুন রোনালদোও ফ্রি এজেন্ট হয়ে যাবেন জুভেন্টাসে। 

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন