আর্কাইভ থেকে আইন-বিচার

নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দুই আসামির বিরুদ্ধে চার্জ গঠন

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত দুই আসামি দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার হোসেন ও তার সহযোগী আবুল কালামের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদীন অভিযুক্ত দুই আসামির বিরুদ্ধে অভিযোগের শুনানি শেষে এ চার্জ গঠন করেন।

চার্জ গঠনের আগে আসামিদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ পড়ে শোনান রাষ্ট্রপক্ষের কৌঁসুলী মামুনুর রশিদ লাভলু। এসময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করেন। তবে চার্জ গঠনের শুনানিকালে আদালতে আসামিদের পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না।

আদালতে আসামিদের কাছে আইনজীবী নিয়োগ না করার বিষয়ে জানতে চাইলে উত্তরে আসামি দেলোয়ার হোসেন আদালতকে জানান, কোনো আইনজীবী তাদের পক্ষে আদালতে দাঁড়াতে রাজি হচ্ছেন না। একজন আইনজীবী বলেছেন, আদালত অনুমতি দিলে তিনি দাঁড়াবেন।

এসময় আদালত বলেন, এ বিষয়ে অনুমোতির প্রয়োজন নাই। যে কোনো আইনজীবী আসামির পক্ষে আদালতে দাঁড়াতে পারেন। তবে আদালতের পক্ষ থেকে এই মামলায় আসামির পক্ষে টেস্ট ডিফেন্স হিসেবে আইনজীবী নিয়োগ করা হবে না।

বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলী আইনজীবী মামুনুর রশীদ লাভলু। 

প্রসঙ্গত, গেলো বছরের ২ সেপ্টেম্বর ওই নারীকে সংঘবদ্ধভাবে তার ঘরে ঢুকে বিবস্ত্র করে নির্যাতন করে দেলোয়ার ও তার লোকজন। পরে ওই দৃশ্য মোবাইলে ধারণ করে তা ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করা হয়। ভাইরাল হওয়ার পর নড়েচড়ে বসে প্রশাসন। এ ঘটনায় ওই নারী বাদী হয়ে ধর্ষণসহ একাধিক মামলা দায়ের করেন।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন