আর্কাইভ থেকে ফুটবল

এমবাপ্পের দাম ১৬০০ কোটি টাকা হাঁকালো রিয়াল!

ফরাসি ফুটবল সুপারস্টার কিলিয়ান এমবাপ্পে। খেলছেন ঘরের ক্লাব পিএসজিতে। তবে এবার আর ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চাচ্ছেন না তিনি। আর এই সুযোগটিকেই কাজে লাগাতে চায় রিয়াল মাদ্রিদ। চলমান দলবদলকে কেন্দ্র করে এমবাপ্পের দাম ১৬০০ কোটি টাকা হাঁকিয়েছে ক্লাবটি।

এবার চলমান মৌসুমের দলবদল ব্যাপক উত্তেজনা বাড়িয়েছে। মেসি অনিচ্ছা নিয়েই বার্সেলোনা ছেড়েছেন, যোগ দিয়েছেন পিএসজিতে। এর আগে পিএসজি ফ্রিতেই দলে ভিড়িয়েছে সার্জিও রামোস, জিয়ানলুইজি ডনারুমা, জর্জিনিও ওয়াইনাল্ডামদের মতো তারকাদের। এবার আবারও নাটক সেই পিএসজিতে, তবে এবার তারা আছে তারকাবিয়োগের দুয়ারে।

রিয়াল মাদ্রিদে এমবাপ্পের যাওয়াটা অনেকদিন ধরেই আছে ইউরোপীয় দলবদলের গুঞ্জনে। চলতি দলবদলে তা হাওয়া পেয়েছে বেশ। আগামী মৌসুম শেষেই তার চুক্তি শেষ পিএসজির সঙ্গে। নতুন চুক্তির প্রস্তাবও নাকচ করে দিয়েছেন, সেই থেকেই এই গুঞ্জনের শুরু।

রুমভর্তি ক্রিশ্চিয়ানো রোনালদোর ছবিসহ এমবাপ্পের ছোটবেলার একটা ছবি আন্তর্জালে দু’দিন পরপরই ভেসে ওঠে। ফরাসি তারকার রিয়ালপ্রীতির কথাও জানে সবাই। দুইয়ে দুইয়ে চার মিলিয়েই এতদিন চলতো সব গুঞ্জন।

তবে এবার আর গুঞ্জন নয়, ফরাসি সংবাদমাধ্যম টিএফওয়ানের নির্ভরযোগ্য সাংবাদিক ইউলিয়ান মেইনার্দ বলছেন এ কথা। ফরাসি তারকাকে দলে পেতে পিএসজির কাছে ১৬০০ কোটি টাকার বিশাল এক আনুষ্ঠানিক প্রস্তাবই পাঠিয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। একই খবর জানাচ্ছেন দলবদল বিষয়ক নির্ভরযোগ্য সাংবাদিক ফাব্রিজিও রোমানো আর স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাও।

এতে সায় দিয়ে লা পারিসিয়ান জানাচ্ছে, রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যক্তিগত বিষয়াদিতে সম্মতিও দিয়ে দিয়েছেন এমবাপ্পে। তবে খেলোয়াড়ের দলবদল নিশ্চিতে যে ক্লাব ও খেলোয়াড় দুই পক্ষেরই সম্মতি লাগে, সেখানেই পিএসজি বেঁকে বসেছে।

১৬০০ কোটি টাকার প্রস্তাবে এখনও হ্যাঁ বলেনি পিএসজি, জানাচ্ছে স্থানীয় সংবাদ মাধ্যম লেকিপ। তবে স্প্যানিশ ক্রীড়াদৈনিক স্পোর্ত জানাচ্ছে, চুক্তির অঙ্কটা ২০০০ কোটি টাকায় বাড়িয়ে নিতেও কোনো সমস্যাই নেই রিয়ালের। লেকিপের খবর, অঙ্কটা তেমন হলে তবেই কেবল ফরাসি তারকাকে ছাড়তে ভাববে পিএসজি।

দলবদলের বাকি আছে আরও এক সপ্তাহের মতো সময়। এমন সময়ে এসে এমবাপ্পের দলবদল গুঞ্জনে পাগলাটে দলবদল মৌসুমের শেষটাও আরও পাগলাটে হওয়ারই আভাস মিলছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন