আর্কাইভ থেকে বাংলাদেশ

বজ্রপাতে ইউপি সদস্যের স্ত্রীর মৃত্যু

নোয়াখালীর চাটখিল উপজেলার নোয়াখলা ইউনিয়নে বজ্রপাতে ফৌজিয়া আক্তার মুক্তা (৪৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে।
অজু করতে গিয়ে বজ্রপাতে ইউপি সদস্যের স্ত্রীর মৃত্যু  হয়। 

রোববার (৫ সেপ্টেম্বর) ভোরে নোয়াখলা ২নং ওয়ার্ডের দেরোয়ার হোসেন বুলবুল মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে। তার পরিবার থেকে জানা যায়, ফজরের নামাজ পড়তে অজু করতে গিয়ে পুকুরঘাটে এ ঘটনা ঘটে। নিহত ফৌজিয়া আক্তার মুক্তা ওই বাড়ির দেরোয়ার হোসেন বুলবুল মেম্বারের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাইরে বৃষ্টি থাকায় ছাতা নিয়ে অজু করতে বাড়ির পুকুরঘাটে যান তিনি। কিছুক্ষণের মধ্যে বজ্রপাত শুরু হলে পুকুরঘাটে বজ্রপাতের শিকার হয়ে মারা যান মুক্তা। পরে একই বাড়ির আরেক নারী পুকুর ঘাটে এসে মুক্তার মরদেহ দেখতে পেয়ে চিৎকার করলে পরিবারের লোকজন এসে তাকে উদ্ধার করে।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, অজু করতে গিয়ে পুকুরঘাটে বজ্রপাতের শিকার হয়ে মারা গেছেন বুলবুল মেম্বারের স্ত্রী।

সম্প্রতি দিনাজপুরে পৃথক দুটি বজ্রপাতের ঘটনায় চার শিশুসহ ৭ জন নিহত হয়। এ সময় আহত হয় আরও বেশ কয়েকজন। গত ২৩ আগস্ট বিকেল সাড়ে ৩টার দিকে দিনাজপুর উপশহর ৮ নম্বর ব্লকের রেলঘুন্টি সংলগ্ন নিশ্চিন্তপুরে বৃষ্টির মধ্যে ফুটবল খেলার সময় বজ্রপাতের তাদের মৃত্যু হয়।

গত ৪ আগস্ট চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের নারায়ণপুরে বরযাত্রীবাহী একটি নৌকায় বজ্রপাতে ১৬ জনের মৃত্যু হয়। এদিন সকালে চাঁপাইনবাবগঞ্জের আলীমনগর গ্রাম থেকে বরযাত্রী নিয়ে শিবগঞ্জের দক্ষিণ পাকার উদ্দেশে একটি নৌকা ছেড়ে যায়। নৌকাটি শিবগঞ্জের প্রায় কাছাকাছি পৌঁছালে ওই বজ্রপাতের ঘটনা ঘটে। এতে নৌকা ক্ষতিগ্রস্ত হয় এবং ১৬ জনের মৃত্যু হয়।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন