আর্কাইভ থেকে বাংলাদেশ

দলে ফেরার ঘোষণা আমিরের

পাকিস্তান দলের হেড কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুস পদত্যাগ করার পরই পাকিস্তানে জাতীয় দলে ফেরার ঘোষণা দিয়েছেন অভিমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া মোহাম্মদ আমির। 

পাকিস্তানের সংবাদ মাধ্যমে আমির জানিয়েছেন, এখন তিনি পাকিস্তান দলে ফিরতে প্রস্তুত। 
 
গত সোমবারই পাকিস্তান দলের সাথে সম্পর্ক ছিন্নের ঘোষণা দেন মিসবাহ উল হক আর ওয়াকার ইউনিস।

হুট করেই চলতি বছরের জানুয়ারিতে অবসরের সিদ্ধান্ত জানান আমির। অবসরের সিদ্ধান্ত কারণটা যে দুই কোচের সঙ্গে ছিল তা তিনি পরিষ্কারও করেছিলেন। যদিও দুজনের নাম উল্লেখ না করেই জানিয়েছিলেন দুই কোচ যদি কখনো দল ছাড়েন, তাহলেই তিনি জাতীয় দলে ফিরতে পারেন। অবশেষে প্রায় ৮ মাসের মাথায় আমিরের শর্ত পূরণ হয়েছে। তাই সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, পাকিস্তান দলে ফিরতে প্রস্তুত তিনি। 

২০১৯ সালে টেস্ট থেকে অবসরের ঘোষণা দেয়ার পরই মিসবাহ ও ওয়াকারের তোপের মুখে পড়েন আমির। অথচ তার এই সিদ্ধান্ত ছিল একান্তই ব্যক্তিগত, চোট থেকে বাঁচতে আর তিন ফরম্যাটের ধকল এড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছিলেন আমির। সেটা তিনি পরিষ্কার করেও বলেছিলেন। তবে তিনি ওয়ানডে ও টি-টোয়েন্টিতে খেলা চালিয়ে যাওয়ার পক্ষে ছিলেন। 

টেস্ট থেকে অবসরের ঘোষণা দেয়ার পর তাকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে আর বিবেচনা করেনি। জাতীয় দলে মিসবাহ ও ওয়াকারের সময়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে সুযোগ না পেলেও নিয়মিত ফ্রাঞ্চাইজি লিগগুলোতে খেলা চালিয়ে যাচ্ছিলেন আমির। 

পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর টেস্টে যদিও খারাপ খেলছিলেন না আমির। ৩৬ টেস্টে নিয়েছিলেন ১১৯ উইকেট। ৬১ ওয়ানডেতে পেয়েছেন ৮১ উইকেট। ৫০ টি-টোয়েন্টিতে পেয়েছেন ৫৯ উইকেট।  

এস

এ সম্পর্কিত আরও পড়ুন