আর্কাইভ থেকে দেশজুড়ে

বরিশালে হরিণের মাংস বিক্রিকালে আটক চার

বরিশালে হরিণের মাংস বিক্রিকালে অভিযান চালিয়ে ৩৭ কেজি মাংস এবং ৬টি চামড়া উদ্ধার করেছে স্থানীয় থানা পুলিশ। এসময় আগৈলঝাড়া উপজেলার রাজিহার গ্রামের ‘আলো শিখা সমাজ উন্নয়ন সংস্থা’র নির্বাহী পরিচালক জেমস মৃদুল হালদারসহ চার জনকে আটক করা হয়। 

বাকি আটককৃতরা হলেন, স্থানীয় নবগ্রামের বাসিন্দা অজিত সরকারের ছেলে বিপ্লব সরকার,আহুত বাটরার বাসিন্দা রায় চন্দ্র হাওলাদারের ছেলে সুনীল চন্দ্র এবং রাজিহারের বাসিন্দা চৈতন্য সরকারের ছেলে খোকন সরকার। 

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে হরিণের মাংস-চামড়া ও আটকের বিষয়টি নিশ্চিত করেছেন আগৈলঝাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মো. গোলাম ছরোয়ার। 

এসময় তিনি জানান,  মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে রাজিহার গ্রামের ‘আলো শিখা সমাজ উন্নয়ন সংস্থা’র ভবনের তৃতীয় তলায় বসে গোপনে হরিণ জবাই করে মাংস বিক্রি ও পাচার করছে এমন গোপন  সংবাদের  ভিত্তিতে অভিযান চালিয়ে এসব হরিণের ৩৭ কেজি মাংস,৬টি চামড়া সহ চার আটক করা হয়েছে।

 ওই ভবন সংলগ্ন বাড়িতে মৃদুল হালদারের একটি হরিণের অনুমোদিত খামার রয়েছে। অনুমতি না নিয়ে গোপনে হরিণ জবাই করে তার মাংস বিক্রি করছিল। এ কারণে তাকে সহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরসহ যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। 

এ সম্পর্কিত আরও পড়ুন