আর্কাইভ থেকে বিএনপি

ধড়পাকড়ে সরকারের পতন ঠেকানো যাবে না: গয়েশ্বর

ধড়পাকড় করে সরকারের পতন ঠেকানো যাবে না বলে হুশিয়ারি করেছেন গয়েশ্বর চন্দ্র রায়। 

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে জাতীয়তাবাদী মহিলা দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন শেষে তিনি এ হুঁশিয়ারি দেন।

গয়েশ্বর রায় বলেন, এই ধড়পাকড় হলো একটি বার্তা।  সরকার যখন দুর্বল হয়ে পড়ে, তখন বিরোধী দলকে দুর্বল করার জন্য মানসিকভাবে, নেতাকর্মীদের মনস্তাত্ত্বিকভাবে দুর্বল করার জন্য তারা মাঝে মধ্যে এ রকম হাওয়া দেবে।  তবে আমরা এখন বলব একটিই কথা— সব লোক জেলে যাক, তার পরও সরকারের পতন ঠেকিয়ে রাখার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, জনগণের নেত্রী বেগম খালেদা জিয়া আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে নেত্রী। সুতরাং তার মুক্তি আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়েই হবে। এর বিকল্প আমাদের কাছে কোনো পথ খোলা নেই।  হ্যাঁ আমরা চেষ্টা করছি।  তবে আমার মনে হচ্ছে সেই চেষ্টা যথেষ্ট নয়। এখন একটাই চেষ্টা করা দরকার— এই সরকারের পতন।  তাদের পতন হলে খালেদা জিয়া মুক্তি পাবে, গণতন্ত্র মুক্তি পাবে, অন্যায়-অবিচার থেকে মানুষ মুক্তি পাবে।

গয়েশ্বর আরো বলেন, আমাদের আন্দোলন করার অভিজ্ঞতা আছে। আন্দোলন কখনো বৃথা যায় না। কোনো আন্দোলন দীর্ঘস্থায়ী, কোনো আন্দোলন হয় অল্প সময়ের জন্য। বিএনপি আন্দোলন করতে পারে, ২০১৩ সালে আন্দোলন দেখেছেন, সামনে এমন আন্দোলন দেখবেন আর সরকারের পক্ষে দাঁড়িয়ে কথা বলার সুযোগ থাকবে না।

জাতীয়তাবাদী মহিলা দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সংগঠনের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদকে নিয়ে গয়েশ্বর চন্দ্র রায় ও সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।  পরে প্রয়াত নেতার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন তারা।

 

এ সম্পর্কিত আরও পড়ুন