আর্কাইভ থেকে বিএনপি

প্রধানমন্ত্রীর জাতিসংঘ সফরে অর্জন মিথ্যাচার : মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর জাতিসংঘ সফরে প্রধানমন্ত্রীর অর্জন একটিই— আরও বেশি মিথ্যাচার কীভাবে করা যায়। দেশে গণতন্ত্র নেই। দেশের মানুষের অধিকারগুলো হরণ করা হয়েছে। দেশে নির্বাচন কমিশনকে সম্পূর্ণরূপে ধ্বংস করে দেয়া হয়েছে। নির্বাচন ব্যবস্থার সঙ্গে জড়িত সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে দেয়া হয়েছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রোববার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী তার বক্তব্যে মিথ্যাচার করেছেন। তার বিরুদ্ধে পত্রপত্রিকায় যেসব লেখালেখি হয়েছে তা খণ্ডানোর জন্য খালেদা জিয়া সম্পর্কে তিনি অনেক নেতিবাচক কথা বলেছেন। আমরা তার এই মিথ্যাচারের তীব্র নিন্দা জানাচ্ছি।  

তিনি বলেন, একটি ফ্যাসিস্ট দানবীয় সরকার নির্বাচন না করেই ক্ষমতায় বসে আছে। আমাদের এখন মূল লক্ষ্য হবে— এ দেশের মানুষকে সঙ্গে নিয়ে একটি গণআন্দোলন গড়ে তোলা। যাতে একটি নিরপেক্ষ নির্বাচনী সরকার ব্যবস্থার মাধ্যমে ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবেন। যাতে সত্যিকার অর্থে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা হতে পারে।

বিএনপি মহাসচিব বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে এখন পর্যন্ত প্রধানমন্ত্রী বলুন আর এই সরকার বলুন— কেউ ইতিবাচক ভূমিকা পালন করেনি। এখন পর্যন্ত তারা এ সমস্যা সমাধানের পথ বের করতে পারেনি।

এ সম্পর্কিত আরও পড়ুন