আর্কাইভ থেকে বিএনপি

ষড়যন্ত্র তত্ত্বের মহামারিতে আক্রান্ত কাদের সাহেব: রিজভী

ষড়যন্ত্র তত্ত্বের মহামারিতে আক্রান্ত হয়ে বসে আছেন ওবায়দুল কাদের সাহেব। তারা এত অন্যায়-অবিচার করেছেন যে এখন এসব কথা বলে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করতে চায়। এমন কোনো ওষুধ নাই এই মহামারি থেকে ওবায়দুল কাদের সাহেবকে বাঁচাবে। বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। 

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত আ স ম হান্নান শাহের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আওয়ামী লীগের নেতারা প্রায়ই বলেন বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। সব দরজা যখন বন্ধ হয়ে যায় তখন বিএনপি গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য সামনের দরজা দিয়ে হোক আর যে দরজাই হোক কাঠের লোহার দরজা ভেদ করে সামনের দিকে এগিয়ে যাবে।

তিনি বলেন, শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন সেখানে আন্দোলন হয়েছে। তাই তিনি বলেছেন দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। দেশে যখন ভোট চুরি হয়, দুর্নীতি হয়, মা বোনরা ধর্ষণের শিকার হয় তখন ভাবমূর্তি নষ্ট হয় না? প্রধানমন্ত্রী আপনার কি লজ্জা নেই? আপনি দিনের ভোট রাত্রে করেন?

রিজভী বলেন, হান্নান শাহ প্রমাণ করেছেন সত্য ও ন্যায়ের পক্ষে থাকলে অন্যায়কারীরা পরাজিত হন। ফখরুদ্দিন-মঈন উদ্দীন পরাজিত হয়েছেন। আজকে হান্নান শাহ আমাদের মাঝে নেই কিন্তু তিনি বিজয়ী হয়েছেন গণতন্ত্রের পক্ষে। সেই সময় যদি আন্দোলন অব্যাহত না থাকতো তাহলে দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে আজও কারাগারে থাকতে হতো। সেই সময় ব্রিগেডিয়ার হান্নান শাহসহ কিছু লোক আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন বলে তারা মুক্তি পেয়েছেন। কিন্তু সেই আন্দোলনের ধারা অব্যাহত নেই।

তিনি আরো বলেন, এখন আওয়ামী লীগ নতুন করে ষড়যন্ত্র করছে কিছু মিডিয়ার সাহায্যে যে ইভ্যালির টাকা লন্ডনে গিয়েছে এরকম মিথ্যা প্রচার তারা চালানোর চেষ্টা করছে এর বিরুদ্ধে জাতীয়তাবাদী শক্তিকে আবারও গর্জে উঠতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন