আর্কাইভ থেকে বাংলাদেশ

২১ অক্টোবর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়ার সুপারিশ

দুর্গাপূজার ছুটি শেষে ২১ অক্টোবর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়ার সুপারিশ করেছে শিক্ষা পর্ষদ। বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে শুরু হওয়া একাডেমিক সভার এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

শিক্ষক পর্ষদের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ বলেন, আগামী ২১ অক্টোবর থেকে সব আবাসিক হল খুলে দেওয়া হবে। তবে হলে ওঠার জন্য শিক্ষার্থীদের অন্তত করোনা টিকার একটি ডোজ নিতে হবে। এছাড়া আবাসন সংকটের কারণে প্রথম বর্ষের শিক্ষার্থীদের আপাতত হলে না ওঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, সিদ্ধান্ত অনুযায়ী প্রথম বর্ষের শিক্ষার্থীরা তাদের সমাপনী পরীক্ষা শেষে হলে উঠতে পারবে। এছাড়া যেসব শিক্ষার্থী ইতোমধ্যে তাদের স্নাতকোত্তর পরীক্ষা শেষ করেছে তারা হলে উঠতে পারবে না।

এদিকে এ বিষয়ে প্রাধ্যক্ষ কমিটির সভাপতি অধ্যাপক মোহা. মুজিবুর রহমান জানান, যেসব শিক্ষার্থী করোনার টিকার জন্য নিবন্ধন করেও এসএমএস পাননি, তাদেরকে টিকা এসএমএস ছাড়া টিকা দেওয়ার বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে যোগাযোগ করবেন উপাচার্য।

তিনি বলেন, হল খুললেও ১৪ দিন হলে থেকে অনলাইনে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষায় অংশ নিতে হবে। তবে এ সময় তারা হলের বাইরে যেতে পারবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে দোকানপাট আপাতত না খোলার পরামর্শ। 

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন