আর্কাইভ থেকে ক্রিকেট

ফের বিসিবির সভাপতি হলেন পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নব নির্বাচিত পরিচালনা পরিষদ নাজমুল হাসান পাপনকেই সভাপতি নির্বাচিত করেছে। ফের দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার দায়িত্ব পেলেন তিনি। ২০২৫ সাল পর্যন্ত দায়িত্ব পালন করবেন পাপন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে নব নির্বাচিত ও মনোনীত পরিচালকদের সভা হয়। সভায় পাপনকে সভাপতির দায়িত্ব দেয়া হয়।

মূলত পরিচালনা পরিষদের ভোটেই নির্বাচিত হন সভাপতি। আজকের বৈঠকে ২৩ জন নির্বাচিত পরিচালকের সঙ্গে ক্রীড়া পরিষদের নির্বাচিত ২ জন অর্থাৎ ২৫ পরিচালক ভোট দিয়ে আগামী ৪ বছরের বিসিবি সভাপতি নির্বাচিত করেন। সভাপতি হিসেবে পরিচালকদের একমাত্র পছন্দ নাজমুল হাসানই।

বিসিবির নির্বাচন সব সময়ই জটিল। ২৫ পরিচালকের দুজন আসেন জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীত হয়ে। বাকি ২৩ জনকে তিনটি শ্রেণিতে ভাগ হয়ে আসতে হয় নির্বাচনের মাধ্যমে। সেই ২৩ জনের মধ্যে কেউ কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যান, এবার যেমন হয়েছেন ৭ জন। বাকি ১৬টি পদের জন্য ভোটের লড়াইয়ে ছিলেন ২৪ জন। যদিও পরে তিনজন সরে দাঁড়িয়েছিলেন।

বুধবার হওয়া নির্বাচনে জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে এবারও বোর্ডের পরিচালক হয়েছেন আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস।

পরিচালক ক্যাটাগরি-১ (জেলা ও বিভাগ) আ জ ম নাছির উদ্দীন ও আকরাম খান (চট্টগ্রাম বিভাগ), কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল (খুলনা বিভাগ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগ), অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ) ও আলমগীর খান আলো (বরিশাল বিভাগ), নাঈমুর রহমান দুর্জয় ও তানভীর আহমেদ টিটু (ঢাকা বিভাগ) এবং সাইফুল আলম স্বপন চৌধুরী (রাজশাহী বিভাগ)।

ক্যাটাগরি-২ (ক্লাব ক্যাটাগরি) থেকে পরিচালক হয়েছেন নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মুর্তজা, (গাজী গ্রুপ ক্রিকেটার্স) ও এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্লাব), সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ), ফাহিম সিনহা (সূর্যতরুণ ক্লাব), ইফতেখার রহমান মিঠু (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মাহবুব আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), মঞ্জুর হোসেন কাদের (ঢাকা এসেটস) এবং মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমি)।

ক্যাটাগরি-৩ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) থেকে নির্বাচিত হয়েছেন খালেদ মাহমুদ সুজন।

এ সম্পর্কিত আরও পড়ুন