আর্কাইভ থেকে ক্রিকেট

পাকিস্তান সফর বাতিলের জেরে ইসিবি চেয়ারম্যানের পদত্যাগ

দায়িত্ব গ্রহণের মাত্র ১৩ মাসের মাথায় পদত্যাগ করেছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর। সম্প্রতি ইংল্যান্ড ক্রিকেট দলের পাকিস্তান সফর বাতিলের সিদ্ধান্তে সৃষ্ট সমালোচনার মুখে এই সিদ্ধান্ত নিলেন ৬৩ বছর বয়সী ওয়াটমোর। বর্তমানে ডেপুটি চেয়ারম্যানের দায়িত্বে থাকা বেরি ও'ব্রায়েন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

চলতি মাসের শেষের দিকেই পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডের পুরুষ ও নারী ক্রিকেট দলের। রাওয়ালপিন্ডিতে ১৩ এবং ১৪ অক্টোবর দুটি টি-টোয়েন্টি খেলার সূচি নির্ধারিত ছিল তাদের। নারী দল এরপর আবার একটি তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেলতো।

কিন্তু নিউজিল্যান্ড ক্রিকেট দলের হঠাৎ সফর বাতিল করার সিদ্ধান্ত দেখে নড়েচড়ে বসে ইসিবি। তারপর জানিয়ে দেয়, পাকিস্তান সফরে দল পাঠাচ্ছে না তারা। এমন ঘোষণার পর খোদ ইংল্যান্ডেই সমালোচনার ঝড় বইতে থাকে। খেলোয়াড়দের সঙ্গে আলোচনা না করেই ইসিবি কিভাবে এত বড় একটি সিদ্ধান্ত নিলো, সেই প্রশ্নও ওঠে।

তোপের মুখে পড়ে অবশ্য প্রকাশ্যে পিসিবির কাছে ক্ষমা চেয়েছিলেন ওয়াটমোর। সঙ্গে প্রতিশ্রুতি দিয়েছিলেন, আগামী বছরেই পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড। তবে বাড়তে থাকা সমালোচনার মুখে পদত্যাগ করতেই বাধ্য হলেন তিনি।

পদত্যাগের বিষয়ে জানিয়ে ওয়াটমোর লেখেন, ‘ইসিবির চেয়ারটা ছাড়তে হচ্ছে ভেবে খারাপ লাগছে। তবে আমি বুঝেশুনেই নিজের ভালোর জন্য এই সিদ্ধান্ত নিয়েছি। কেননা আমি খেলাটাকে খুব ভালোবাসি।’

এস

এ সম্পর্কিত আরও পড়ুন