আর্কাইভ থেকে ক্রিকেট

অস্ট্রেলিয়ায় ফ্রিতে দেখা যাবে না টি-টোয়েন্টি বিশ্বকাপ!

আর নয়দিন পর ওমান ও সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বিশ্বকাপ টি-টোয়েন্টির সপ্তম আসর। যেখানে অন্যতম ফেভারিট ভাবা হচ্ছে অস্ট্রেলিয়াকে। অথচ সে দেশেই কিনা টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ দেখতে টাকা গুনতে হবে!

ওয়ানডের পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন। অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপের গত ছয়টি আসরে একবারের জন্যও শিরোপা ছুঁয়ে দেখতে পারেনি। এবার সেই শিরোপার আক্ষেপ গোছাতে চায় দলটি। অথচ সে দেশের ক্রিকেট পাগল মানুষই নাকি টাকা খরচ করা ছাড়া খেলাই দেখতে পারবে না! অস্ট্রেলিয়ার ক্রিকেটভিত্তিক নিউজ পোর্টাল ‘ক্রিকেট ডটকম ডটএইউ’ এমনটাই জানিয়েছে।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো সরাসরি সম্প্রচারের অনুমোদন পেয়েছে ফক্সটেল ও কায়ো টিভি। এই চ্যানেল দুটির কর্তৃপক্ষ জানিয়েছে, খেলা সরাসরি দেখতে চাইলে দিতে হবে সাবস্ক্রিপশন ফি। অথচ গত ১১ বছরে অস্ট্রেলিয়ায় এমনটি হয়নি। এর আগে ২০১০ সালের ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ও এমন ঘটনা ঘটেছিল। এরপর আর এমন কিছুর সম্মুখীন হয়নি অজি সমর্থকদের।
 
সম্প্রতি বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসে অস্ট্রেলিয়া। কিন্তু অস্ট্রেলিয়ান কোনো টিভি চ্যানেল এই সিরিজটি সরাসরি সম্প্রচার করেনি। এতে করে অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের ক্ষোভ ঝারতে দেখা যায়।

এদিকে ‘কায়ো’ টিভি চ্যানেল ১৪ দিনের জন্য সাবস্ক্রিপশন ফ্রি করে দিয়েছে। এ সময়ে অবশ্য অস্ট্রেলিয়ার সুপার টুয়েলভের ম্যাচগুলো রয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ম্যাচ

অক্টোবর ২৩: বনাম দক্ষিণ আফ্রিকা আবুধাবিতে
অক্টোবর ২৮: বনাম কোয়ালিফায়ার এ ১
অক্টোবর ৩০: বনাম ইংল্যান্ড
নভেম্বর ৪: বনাম কোয়ালিফায়ার বি ২
নভেম্বর ৬: বনাম ওয়েস্ট ইন্ডিজ

এস

এ সম্পর্কিত আরও পড়ুন