আর্কাইভ থেকে আইন-বিচার

চট্টগ্রামে মিতু হত্যা : আসামি ভোলার জামিন নামঞ্জুর

চট্টগ্রামের সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় এহতেশামুল হক ভোলার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেছেন আদালত। 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আসামী পক্ষ থেকে জামিন চাইতে সময়ের আবেদন করলে আদালত এই পরোয়ানা জারী করেন।  

আলোচিত এ মামলায় হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেছিলেন এহতেশামুল হক ভোলা। পরে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ ভোলাকে চার সপ্তাহের আগাম জামিন দেন। একইসঙ্গে জামিনের মেয়াদ শেষ হওয়ার আগে তাকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছিলো। সেই ধারাবাহিকতায় ভোলা আজকে আত্মসমর্পণ না করে সময়ের আবেদন করেন। এসময় সরকার পক্ষ তীব্র  বিরোধিতা করে। ভোলা হাইকোর্টের নির্দেশনা পালন না করায় আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

উল্লেখ, মাহমুদা খানম মিতুর বাবার করা মামলায় গত ১৫ সেপ্টেম্বর আসামি ভোলা উচ্চ আদালত থেকে চার সপ্তাহের অন্তর্বর্তী জামিন পান। মেয়াদ শেষ হওয়ায় মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে গত সোমবার জামিনের আবেদন করেন তিনি। আদালত নিম্ন আদালত থেকে নথি তলব করে বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করেন।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম (মিতু)।

এ সম্পর্কিত আরও পড়ুন