আর্কাইভ থেকে ফুটবল

রোনালদোকে অনুসরণ করতে গিয়ে মরতে বসেছিলেন ব্রাজিলিয়ান ফুটবলার

৩৮ বছর বয়সে এসেও ক্রিশ্চিয়ানো রোনালদো যেভাবে নিজের ফিটনেস ধরে রেখেছেন এবং মাঠে পারফর্ম করছে তা পরবর্তী প্রজন্মের ফুটবলারদেরও অনুপ্রাণিত করবে তা স্বাভাবিক। এই পর্তুগিজ তারকার মতো পরিশ্রম, খাদ্যাভাস ও জীবনাচার অনুসরণ করতে গিয়েছিলেন পালমেইরাসের মিডফিল্ডার গ্যাব্রিয়েল মেনিনো।

আর রোনালদোর এই সূচি পালন করতে গিয়ে মরতে বসেছিলেন ব্রাজিলিয়ান এই ফুটবলার। ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যম ‘পালমেইরাস কাস্ট’কে এ কথা বলেছেন মেনিনো।

এক পুষ্টিবিদের কাছ থেকে সিআরসেভেনের মতো খাদ্য তালিকা নিয়ে সকালে একটি ডিম ও সাপ্লিমেন্টস, দুপুরে ও রাতে গ্রিলড মাছ কিংবা মাংস ও সালাদ এবং বিকেলে অনুশীলনের আগে ও রাতে ঘুমাতে যাওয়ার আগেও সাপ্লিমেন্টস, এভাবে খাদ্যাভ্যাস শুরু করেছিলেন মেনিনো। কিন্তু একটা সময় গিয়ে বাধে বিপত্তি।

এমন সূচি ফলো করতে গিয়ে তার মনে হচ্ছিল, তিনি মারা যাচ্ছেন! ওয়ার্মাপের পর আর দৌড়াতে পারতেন না। খেলার সময় মাঠে ৫ মিনিটের বেশি খেলেই হাপিয়ে যেতেন। গ্যাব্রিয়েল মেনিনো বলেন, আমি ওয়ার্মআপ করতাম এবং আর কোনোভাবে দৌড়াতে পারতাম না। আমার শুধু মনে হতো, আমি মরে যাব। ম্যাচের ৫ মিনিট পরই আমি মাঠে আর দৌড়াতে পারতাম না। আমাকে মাঠ থেকে তুলে নেবার প্রয়োজন হতো।

এ সম্পর্কিত আরও পড়ুন