আর্কাইভ থেকে বাংলাদেশ

স্কটিশ শিবিরে সাইফউদ্দিনের আঘাত

টস জিতে ফিল্ডিংয়ে নেমে বাংলাদেশের দুই পেসার তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২.৪ ওভারে অধিনায়ক কাইল কোয়েতজার উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মাত্র ৫ রান সংগ্রহ করতে পেরেছে স্কটল্যান্ড।

রোববার (১৭ অক্টোবর) ওমানের আল আমেরাত স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়। 

তাসকিন আহমেদ তার প্রথম ওভারের পঞ্চম বলে চার রান দেন। দ্বিতীয় ওভারে মুস্তাফিজ লেগ বাইয়ের সুবাদে ১ রান দেন। তৃতীয় ওভারে এসে মোহাম্মদ সাইফউদ্দিন চতুর্থ বলে দুর্দান্ত এক ইয়র্কারের মাধ্যমে স্কটিশ অধিনায়ক কোয়েতজারকে সরাসরি বোল্ড আউট করেন।

৪.২ ওভার শেষে স্কটল্যান্ডের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৮ রান। উইকেটে আছেন জর্জ মুন্সী ১৩ রানে ও ম্যাথু ক্রস ৩ রানে।

ওমানের ব্যাটিং সহায়ক উইকেটে বাংলাদেশ নয়জন ব্যাটার নিয়ে খেলতে নেমেছে। বিশেষজ্ঞ পেসার রয়েছেন তিনজন। আর স্পিনার আছেন দুজন। এ ম্যাচে অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়েছে টিম ম্যানেজমেন্ট। 

মূলত রাতের শিশির ভাবনায় প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাহমুদউল্লাহ। তবে এ পরিস্থিতিতে ব্যাটিং করতে অসুবিধা মনে করছেন না স্কটিশ কাপ্তান কাইল কোয়েতজার। তিনি বলছেন, ঠিকই মানিয়ে নিতে পারবেন তারা।

বাংলাদেশ একাদশ
লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

স্কটল্যান্ড একাদশ
জর্জ মুন্সী, কাইল কোয়েতজার (অধিনায়ক), ম্যাথু ক্রস, রিচি বেরিংটন, কলাম ম্যাকলওয়েড, মিচেল লিস্ক, ক্রিস গ্রিভস, মার্ক ওয়াট,  জস ডেভি, সাফয়ান শারিফ ও ব্র্যাডলি হোয়াইল।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন