আর্কাইভ থেকে এশিয়া

৫ সন্তান নিয়ে বাবা-মায়ের পানিতে ঝাঁপ

নর্মদা খাল থেকে একই পরিবারের সাত জনের দেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের দাবি, আত্মহত্যা করেছে ওই পরিবার। আগেভাগে পুলিশকে খবরও দেয়া হয়েছিল। যদিও ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর আগেই পাঁচ সন্তানকে নিয়ে পানিতে ঝাঁপ দেন দম্পতি। পরে বিপর্যয় মোকাবিলা বাহিনী দেহ উদ্ধার করে। আত্মহত্যা নাকি খুন, খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ভারতের রাজস্থানে গালিপা গ্রামের বাসিন্দা শংকররাম। তার একটি কৃষিখামার রয়েছে। যদিও একাধিক কারণে অশান্তি চলছিল পরিবারে। একটি বিষয়ে গ্রামের কয়েকজন পরিবারটিকে হেনস্তা করে বলেও অভিযোগ। যা নিয়ে পঞ্চায়েতও বসে। অন্যদিকে প্রতিবেশীদের কারও কারও বক্তব্য, ইদানীং স্বামী-স্ত্রীর মধ্যে অশান্তি দেখা দেয়। তবে ঠিক কোন কারণে চরম সিদ্ধান্ত নেয় পরিবারটি তা জানা যায়নি।

স্থানীয় থানার পুলিশ কর্মকর্তা রূপ সিং জানান, মঙ্গলবার রাত আড়াইটে নাগাদ খালটির সিদ্ধেশ্বর এলাকায় পানিতে ঝাঁপ দেয় পরিবারটি। মৃত্যু হয়েছে শংকররাম (৩২), বাদলী (৩০) এবং তাদের সন্তান রামিলা (১২), প্রকাশ (১০), কেগি (৮), জানকি (৬) এবং হীতেশের (৩)। খালে ঝাঁপ দেয়ার আগে পোশাক খুলে রেখেছিলেন প্রত্যেকে। মোবাইলও খালপাড়ে রাখা ছিল।

পুলিশ এবং বিপর্য বাহিনীর চেষ্টায় বুধবার সন্ধ্যায় এক জনের দেহ উদ্ধার হয়েছিল। ওই দিন রাতে বাকি ছয়জনের দেহ উদ্ধার হয়। যে ছয়জনের দেহ উদ্ধার করা হয়েছিল রাতে, তাদের হাত বাঁধা ছিল একই দড়িতে। ঘটনাটি আত্মহত্যারই নাকি খুনের, খতিয়ে দেখছে পুলিশ।

এ সম্পর্কিত আরও পড়ুন