আর্কাইভ থেকে ফুটবল

ফাতির নৈপুণ্যে ভ্যালেন্সিয়াকে হারাল বার্সেলোনা

দুই ম্যাচ পর অবশেষে জয়ের দেখা পেল বার্সেলোনা। নতুন নাম্বার টেন আনসু ফাতির নৈপুণ্যে পিছিয়ে পড়েও ভ্যালেন্সিয়াকে হারিয়েছে ৩-১ গোলে। এই জয়ে ২৪ অক্টোবরে মাঠে গড়াতে যাওয়া এল ক্ল্যাসিকোর দারুণ প্রস্তুতি সারল রোনাল্ড কোম্যানের শিষ্যরা। 

ক্যাম্প ন্যুতে এদিন জয়ের নায়ক ফাতি। এক গোল করার পাশাপাশি দলকে পেনাল্টি আদায় করে দিয়েছেন একটি। মেসির রেখে যাওয়া নাম্বার টেন জার্সিটা যে সঠিক পথেই আছে, তা জানান দিলেন এই তরুণ ফুটবলার। 
 
ম্যাচের ৪ মিনিটেই ডি বক্সের বাইরে থেকে গায়ার বুলেট গতির শট খুঁজে নেয় জাল। সেই গোল অবশ্য দ্রুতই শোধ দিয়ে দেয় বার্সা। ১২ মিনিটে মেম্ফিস ডিপাই এবং ফাতির যুগলবন্দীতে ম্যাচে ফেরে কাতালান ক্লাবটি। ডিপাইয়ের সঙ্গে বল দেয়া-নেয়া করে ফাতিও ডি বক্সের বাইরে থেকে নিখুঁত প্লেসমেন্টে চোখ ধাঁধানো গোলটি করেন।

৩০ মিনিটের সময় এগিয়ে ডি-বক্সে ফাতিকে গায়া ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। মেম্ফিস ডিপেইয়ের সফল স্পট-কিকে এগিয়ে যায় বার্সেলোনা। ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় দুই দল। 

দ্বিতীয়ার্ধে ফাতিকে তুলে নিয়ে কৌতিনহোকে মাঠে নামান কুমান। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে এই ব্রাজিলিয়ান তারকার গোলের দেখা পান প্রায় ১ বছর পরে। দেস্তের পাস থেকে গোলটি করেন তিনি।

তিন মিনিট বাকি থাকতে কাঙ্ক্ষিত অভিষেক হয় আগুয়েরোর। ম্যানচেস্টার সিটিতে চুক্তির মেয়াদ শেষ করে গত জুলাইয়ে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনায় যোগ দেন তিনি। 

কিন্তু অগাস্টে প্রাক-মৌসুম প্রস্তুতিতে ডান পায়ের পেশিতে চোট পেয়ে ছিটকে যান সিটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। অবশেষে এল ক্ল্যাসিকোর আগে চোট কাটিয়ে ফেরা আগুয়েরোতে বাড়তি স্বস্তি পায় কাতালান শিবির। 

৮ ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে সপ্তম স্থানে উঠেছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলা ভালেন্সিয়া ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে। আট ম্যাচে সমান ১৭ পয়েন্ট করে নিয়ে পরের তিনটি স্থানে যথাক্রমে রিয়াল মাদ্রিদ, সেভিয়া ও আতলেতিকো মাদ্রিদ।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন