আর্কাইভ থেকে আওয়ামী লীগ

বাংলাদেশে অপশক্তি টিকে থাকতে পারবেনা: ওবায়দুল কাদের

বাংলাদেশের মাটিতে কোন অপশক্তি টিকে থাকতে পারবেনা এমন প্রত্যয় জানিয়ে সাম্প্রদায়িক অপশক্তি রুখে দিতে দলের নেতা-কর্মীদের মাঠে থাকার আহবান জানিয়েছেন, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন সামনে রেখে আন্দোলনে ব্যর্থ বিএনপি আজকে সাম্প্রদায়িক শক্তিকে উসকে দিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। আমরা জানি, কাদের উসকানিতে এই অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা এই সাম্প্রদায়িকতার বিষবাক্য ছড়াচ্ছে তাদের ভুলে যাওয়া উচিত নয়, এই দেশে যত মুসলমান, তার চেয়ে বেশি মুসলমান প্রতিবেশী দেশ ভারতে আছে। এখানে মাইনরিটিকে যদি আমরা ঝুঁকির মুখে ঠেলে দিই, ভারতে আমাদের চেয়ে বেশি সংখ্যক মুসলমান; তাদের জীবনের কথা, জানমালের কথা আমাদের ভাবতে হবে।

এর আগে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে  একটি শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এতে অংশ নেন দলের কেন্দ্রীয় নেতাসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। 

 

এ সম্পর্কিত আরও পড়ুন