আর্কাইভ থেকে জাতীয়

কুমিল্লার মূল অভিযুক্তদের শিগগিরই গ্রেফতার

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল অভিযোগ করেছেন,  একটি স্বার্থান্বেষী মহল দেশের বিরুদ্ধে অপপ্রচার করছে। ফেসবুকে ভিডিও ফুটেজ পোস্ট করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদর দপ্তরে আয়োজিত র‌্যাবের প্রযুক্তিগত আধুনিকায়ন' অভিযানিক ও প্রশাসনিক কার্যক্রমে বিভিন্ন প্রযুক্তি অন্তর্ভুক্তকরণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, দুষ্কৃতিরা নজরদারি আছে। তারা ঘনঘন স্থান পরিবর্তন করছে।তবে শিগগিরই তাদের গ্রেফতার করা সম্ভব হবে।

এসময় জানানো হয়, ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার একটি পদ্ধতি উদ্ভাবন করেছে। এই পদ্ধতিতে র‌্যাব আরও দ্রুত অপরাধীদের প্রোফাইলিং, অপরাধী সনাক্তকরণ ও গ্রেফতারে সক্ষমতা অর্জন করেছে। এছাড়াও গুজব তৈরি ও বিভিন্ন বিষয়ে উস্কানীদাতা ও অন্যান্য অপরাধীদের সম্পর্কে তথ্য আরো সহজে জানা যাবে। এতে র‌্যাবের আভিযানিক তৎপরতা আরো বেগবান হবে। র‌্যাব ফোর্সেস এর প্রশাসনিক সক্ষমতা বাড়াতে উদ্বোধনকৃত ডিজিটাল অফিস ম্যানেজমেন্ট সিস্টেম ও র‌্যাব প্রাইভেট ক্লাউডও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। র‌্যাব সদস্যের চাকুরী বিবরণী, যোগদান, পদায়ন, ছুটি, প্রশিক্ষণ, শাস্তি, মালামাল, গাড়ী, রেশন ও মেডিক্যাল সার্ভিস এর বিস্তারিত ডিজিটালি সংরক্ষণ ও ব্যবস্থাপনা ও দাপ্তরিক কাজে র‌্যাবের সক্ষমতা আরও বাড়বে। পেপারলেস অফিস বাস্তবায়নের মাধ্যমে অর্থ ও সময় সাশ্রয় হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন। সম্মানিত অতি ছিলেন পুলিশ মহাপরিদর্শক (প্রশাসন ও ইন্সপেকশন) ড. মইনুর রহমান চৌধুরী, ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান। উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন