আর্কাইভ থেকে বাংলাদেশ

বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ভাইকে খুন

জয়পুরহাটে বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ভাইকে কুপিয়ে হত্যা করেছে এক বখাটে।  এ ঘটনায় বাধা দিতে আসলে পরিবারের আরো ৪ জনকে কুপিয়ে জখম করে ওই বখাটে।

অভিযুক্ত আব্দুল হাকিম নামের ঐ বখাটেকে গ্রেপ্তারের পর আদালতে পাঠালে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে। অভিযুক্ত যুবক আব্দুল হাকিম জয়পুরহাট সদরের জগদীশপুর গ্রামের বাসিন্দা। 

এদিকে সন্তানের মৃত্যুর সংবাদে ভেঙে পরেছেন তার মা ময়না বেগম। 
মাথায় ধারালো অস্ত্রের আঘাত করা হলে আশঙ্কাজনক অবস্থায় বিশ বছরের যুবক ছেলে ময়নুল ইসলামকে হাসপাতালে নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান ময়নুল। 

স্বজনদের অভিযোগ, আব্দুল হাকিম একই গ্রামের ১৬ বছর বয়সী স্বামী পরিত্যক্তা তরুণীকে বিভিন্ন সময় উত্ত্যক্ত করে আসছিল। শেষমেশ বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় গত রোববার সন্ধ্যায় ধারালো অস্ত্র দিয়ে ওই পরিবারের ৫ জনকে কুপিয়ে জখম করে। 

গুরুতর আহত ২ জনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আর আহত অপর ৩ জন জয়পুরহাট আধুনিক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 


স্থানীয়রা জানিয়েছেন, অভিযুক্ত আব্দুল হাকিম একজন চিহ্নিত চোরাকারবারি।  

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে অভিযুক্তকে ভারত সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হলে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় বলে জানান জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর জাহান। 

এঘটনায় নিহত ময়নুল ইসলামের বড় ভাই বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় আব্দুল হাকীমসহ ৫জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন