আর্কাইভ থেকে বাংলাদেশ

পাওনা টাকা না দেওয়ার প্রতিবাদ করায় যৌনকর্মীকে হত্যা

বিপত্তি তখনও ঘটলো যখন চুক্তির পুরো টাকা চাওয়া হলো। এসময় অনৈতিক কর্মকাণ্ডের কথা সবাইকে জানিয়েদেয়ার হুমকি দেন যৌনকর্মী।

আর বিষয়টি মানতে না পেরে তাকে গলাটিপে হত্যা করে খদ্দের। রাজধানীর ভাটারায় বস্তাবন্দি নারীর মরদেহ উদ্ধারের ঘটনায় মূল আসামি আবদুল জব্বারকে গ্রেপ্তারের পর গোয়েন্দারা জানতে পারেন এসব তথ্য।

পুলিশ বলছে, চলতি বছরে শুধু রাজধানীতেই এমন অন্তত আটটি হত্যার ঘটনা ঘটেছে।

চলতি বছরের ৮ অক্টোবর বিকেল ৪ টা। রাজধানীর যমুনা ফিউচার পার্কে ঘুরতে দেখা যায় বোরকা পরা এক নারী ও পাঞ্জাবি পরা এক যুবককে। তাদেরকে একসঙ্গে মার্কেট থেকে বের হয়েও যেতে দেখা যায়। রাস্তার একটি টং দোকান থেকে ফুচকা খেয়ে রাত ৮ টায় ওই যুবক সঙ্গে থাকা নারীকে নিয়ে তার বাসায় যান।

১০ অক্টোবর ভাটারার ঢালিবাড়ি এলাকা থেকে বস্তাবন্দি এক নারীর মরদেহ উদ্ধার করা হয়। খুন করার পর কেউ লাশ বস্তাবন্দি করে ফেলে রেখেছে নিশ্চিত হয় পুলিশ। এই ঘটনায় থানা পুলিশ তিনজনকে আটক করে। কিন্তু মূল আসামি থেকে যায় ধরা ছোঁয়ার বাইরে।

যমুনা ফিউচার পার্কের সিসি ক্যামেরায় ঘুরতে দেখা ওই নারীই যে বস্তাবন্দি নারী তা নিশ্চিত হওয়ার পর সঙ্গে থাকা যুবককে খুঁজতে থাকে গোয়েন্দারা। গাইবান্ধা থেকে অবশেষে তাকে গ্রেপ্তার করা হয়। তার নাম আবদুল জব্বার। 

তাকে গ্রেপ্তারের পর অভিযুক্ত খুনিই আব্দুর জব্বার বলেন, তার লাশটা কার্টনের ভিতরে ঢুকিয়ে রাস্তার ধারে ফেলে দিয়েছি।  

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মাশউর রহমান বলেন, মাত্র এক হাজার টাকার জন্যই ওই নারীকে গলা টিপে হত্যা করা হয় ।

ঠিক একই ঘটনা ঘটেছিল মাস ছয়েক আগে রাজধানীর কাজীপাড়ায়। চুক্তির টাকার চেয়ে বাড়তি টাকা দাবি করায় খুন করা হয় যৌনকর্মীকে। আইনশৃঙ্খলা বাহিনীর তথ্য বলছে চলতে বছরেই রাজধানীতে এমন  আটটি খুনের ঘটনা ঘটেছে।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন