আর্কাইভ থেকে আইন-বিচার

মুন্না রিমান্ডে, নীরব কারাগারে

রাজধানীর শাহজাহানপুর থানার নাশকতার মামলায় যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অন্যদিকে পুলিশের ওপর হামলার অভিযোগে গ্রেপ্তার যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৯ মার্চ) তেজগাঁও শিল্পাঞ্চল থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই রাকিব সাবেক সভাপতি সাইফুল আলম নীরবকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন। অন্যদিকে আব্দুল মোনায়েম মুন্নার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

গেলো বুধবার (৮ মার্চ) বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৭তম কারাবন্দি দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য দেন যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না।

এদিন সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর শাহজাহানপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর গত বছরের ৭ ডিসেম্বর শাহজানপুর থানা এলাকায় নাশকতার অভিযোগে পুলিশ বাদী হয়ে একটি মামলা করেন। এ মামলায় আজ তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

এদিকে তেজগাঁও শিল্পাঞ্চল থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই রাকিব বলেন, বুধবার তিনদিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে রোববার (৫ মার্চ) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় বিস্ফোরক আইনের করা মামলায় সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

শনিবার (৪ মার্চ) বিএনপির পূর্বঘোষিত পদযাত্রা শেষে সাইফুল আলম ও তার সঙ্গে থাকা কর্মীরা এফডিসির সামনে কর্তব্যরত পুলিশের ওপর হামলা ও ককটেল বিস্ফোরণ করেন। এ ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দণ্ডবিধিসহ বিস্ফোরক আইনে একটি মামলা করে পুলিশ। সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন