আর্কাইভ থেকে ক্রিকেট

ইংল্যান্ড সফরে যাবে টাইগাররা

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। ইতোমধ্যে বাংলাদেশের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জয় করেছে ইংলিশরা। আর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ জয় করে সিরিজ জয়ের স্বপ্ন দেখছে টাইগাররা। চলমান এই সিরিজের পর বাংলাদেশ আতিথ্য দিবে আয়ারল্যান্ডকেও।

ইংল্যান্ড সিরিজ শেষ হবার আগে শোনা গেল ২০২৭ সালের আগে কোনো এক সূচিতে বাংলাদশকে আতিথ্য দিতে পারে ওয়ানডে ও টি-টোয়েন্টির বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেললেও খেললেও ২০১০ সালের পর ইংলিশদের মাটিতে কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি টাইগাররা।

দীর্ঘ সাত বছর পর টাইগারদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে ইংল্যান্ড। দলের সঙ্গে এসেছিলেন ইসিবি চেয়ারম্যান রিচার্ড থমসনও। ওয়ানডে সিরিজ চলাকালীন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী ও বোর্ডকর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন তিনি। আর সেখানেই ২০২৭ সালের আগে কোনো সময়ে বাংলাদেশকে আতিথ্য দেয়ার প্রস্তাব দিয়েছেন ইসিবি বস। যদিও এখনও সব আলোচনার পর্যায়ে রয়েছে।

ইংল্যান্ডের এক গণমাধ্যমের দাবি, ২০২৩ থেকে ২০২৭ সালের মাঝে অস্ট্রেলিয়া ও ভারত একাধিকবার ইংল্যান্ড সফর করবে। এই সিরিজগুলোর মাঝেই কোনো এক সময়ে বাংলাদেশ সিরিজ অন্তর্ভুক্ত করার পরিকল্পনা আছে ইসিবির।

এ সম্পর্কিত আরও পড়ুন