আর্কাইভ থেকে ফুটবল

মেসিকে রাখতে চাইলে পিএসজিকে যেসব 'দাবি' পূরণ করতে হবে

কাতার বিশ্বকাপের পর থেকেই শোনা যাচ্ছে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করবে মেসি। কিন্তু তার চূড়ান্ত কোন ফলাফল এখন পর্যন্ত পাওয়া যায়নি। এদিকে ফরাসি ক্লাবটিতে সর্বেসর্বা হয়ে উঠতে চাইছেন ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। মেসি-নেইমারদের ছাপিয়ে তিনি চাইছেন নিজের প্রভাব বিস্তার করতে।

এমবাপ্পে মতো মেসিও পিএসজিতে থাকার জন্য ইতোমধ্যেই, ক্লাবটির সঙ্গে নিজের দাম বাড়াতে আলাপ শুরু করেছেন। মেসির জীবনী লেখা গুইল্লেম বালাগুয়ে পিএসজির সঙ্গে মেসির চুক্তি সংক্রান্ত তথ্য প্রকাশ্যে এনেছেন।

জনপ্রিয় ফুটবল সংবাদ ম্যাধম গোল ডটকমের তথ্য মতে,  আগামী মৌসুমেও পিএসজিতে থাকতে চান মেসি। এ প্রসঙ্গে মেসির বাবার সঙ্গে ফরাসি ক্লাবটি ডিরেক্টর ক্যাম্পোসের কথাবার্তাও চলছে। তবে পিএসজিতে নতুন চুক্তি সই করার আগে বেশকিছু শর্ত জুড়িয়ে দিয়েছেন মেসি। সেগুলো বাস্তবায়ন হলে কিংবা বাস্তবায়নের আশ্বাস পেলেই হয়তো নতুন করে প্যারিসিয়ানদে সঙ্গে চুক্তি করবেন এই আর্জেন্টাইন অধিনায়ক।

বালাগুয়ের দাবি, যদি এমবাপ্পে ক্লাব ছাড়েন কিংবা কাতার পিএসজিতে আর বিনিয়োগ না করে সেক্ষেত্রে এর প্রতিফলন কি হতে পারে, সবকিছুই আগে জেনে নিতে চাইছেন মেসি। সব শর্ত পূরণ হলেই চুক্তিতে সই করবেন মেসি।

আর্জেন্টাইন কিংবদন্তির জীবনী লেখা সেই লেখক আরও জানান, পিএসজির সঙ্গে চুক্তি নিয়ে কথা চলছে মানেই মেসির সঙ্গে ক্লাবটির চুক্তি হয়ে গিয়েছে, এমনটা ভাবারর সুযোগ নেই। কারণ যার সঙ্গে কথা চলছে, সেই ক্যাম্পোসই নিজেই ছাড়তে পারেন পিএসজি।

 

এ সম্পর্কিত আরও পড়ুন