আর্কাইভ থেকে বাংলাদেশ

ময়মনসিংহে জনসভায় মানুষের ঢল, রেল ষ্টেশনে নেতাকর্মীদের স্রোত

দীর্ঘ প্রায় পাঁচ বছর পর ময়মনসিংহে আসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার (১১ মার্চ ) বিকেল ২ টায় সার্কিট হাউজ মাঠে ময়মনসিংহ মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত বিভাগীয় জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি। জনসভায় যোগ দিতে শনিবার ভোর থেকেই রেল ষ্টেশনগুলোতে নেতাকর্মীদের স্রোত দেখা যায়। জনসমাবেশকে ঘিরে ঢল নামছে সাধারণ মানুষের। সকাল থেকেই নগরীর ঐতিহাসিক সার্কিট হাউস মাঠে বিশাল মিছিল নিয়ে জড়ো হচ্ছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

আটটি বিশেষ ট্রেনের মধ্যে শনিবার সাড়ে ১০টার দিকে বলাকা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে গফরগাঁও হয়ে ময়মনসিংহে পৌঁছায়। স্টেশনে গিয়ে দেখা যায়, ট্রেনগুলোতে উপচে পড়া ভিড়।

শত শত মানুষ ট্রেনের ছাদে চড়ে প্রধানমন্ত্রীর সমাবেশে যোগ দিতে এসেছেন। তাদের বেশিরভাগ ময়মনসিংহ-১০ আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের সমর্থক বলে জানা গেছে।

বিভাগীয় জনসভায় ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর থেকে অন্তত ১০ লাখ লোকের সমাগম হবে বলে আশা করছেন নেতারা। জনসভায় ময়মনসিংহবাসীর জন্য ৩ হাজার ৩৩২ কোটি টাকার ‘উন্নয়ন উপহার’ দেবেন প্রধানমন্ত্রী।

ও জনসভা সফল করতে আজ সকাল থেকে আশপাশের বিভিন্ন জেলা ও  উপজেলার নেতাকর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে আসতে শুরু করেন। নারীরা বর্ণিল শাড়ি পরে, পুরুষরা এক রঙের টি-শার্ট পরে ও ক্যাপ মাথায় দিয়ে বাদ্য বাজিয়ে মিছিল করতে করতে সভাস্থলে আসছেন।

সকাল থেকে সভামঞ্চে চলছে বঙ্গবন্ধুর ভাষণ। প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে গাড়ি থেকে নেমে নেতাকর্মীরা হেঁটে মিছিল নিয়ে সভাস্থলে যাচ্ছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন