আর্কাইভ থেকে বাংলাদেশ

২৭ অক্টোবর থেকে ঢাকায় জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ

আগামী ২৭ অক্টোবর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুরু হচ্ছে বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ-২০২১।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এই চ্যাম্পিয়নশিপের লোগো উন্মোচন করা হয়েছে ।টুর্নামেন্টের লোগো উন্মোচন করেন।

প্রতিমন্ত্রী বলেন, মহামারির কারণে দীর্ঘদিন অবরুদ্ধ থাকার পর আমাদের দেশে একটি আন্তর্জাতিক আসর আয়োজিত হচ্ছে। এটা নিঃসন্দেহে খুশির খবর। এই আসরে বিভিন্ন দেশের ক্রীড়াবিদরা তাদের অনন্য ক্রীড়াশৈলী প্রদর্শন করে দর্শকদের মুগ্ধ করবেন বলেই আমার বিশ্বাস।

বাংলদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন বলেন, ২০১১ সালে সুলতানা কামাল চতুর্থ সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ আয়োজন করেছিলাম। এবার বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ-২০২১ অনুষ্ঠিত হচ্ছে আগামী ২৭-৩১ অক্টোবর পর্যন্ত।

তিনি আরও জানান, এবারের আসরে বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে নেপাল, শ্রীলংকা, ভারত, উজবেকিস্তান ও পাকিস্তানের অ্যাথলেটরা। এ ছয় দেশের মোট ৬৭ জিমন্যাস্ট অংশ নেবেন ২২টি ইভেন্টের খেলায়। যেখানে তিনটি ইভেন্টে বাংলাদেশের ১২ জন জিমন্যাস্ট অংশগ্রহণ করবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন