আর্কাইভ থেকে জাতীয়

৬৪ বছরের রাজনৈতিক জীবনে সাংবাদিকদের অনেক সহযোগিতা পেয়েছি : রাষ্ট্রপতি

সুদীর্ঘ রাজনৈতিক জীবনে সততার সাথে রাজনীতি করার চেষ্টা করেছি এবং সাংবাদিকদের অনেক সহযোগিতা পেয়েছি। ৬৪ বছরের জীবনে সাংবাদিকদের কাছ থেকে আমার জন্য নেগেটিভ কিছু পাইনি, সংবাদ কর্মীদের কাছে আমি কৃতজ্ঞ। বললেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ।

রোববার (১২ মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনের দরবার হলে বিশিষ্ট সাংবাদিকদের সম্মানে আয়োজিত নৈশভোজে স্মৃতিচারণ করতে গিয়ে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, হাওর এলাকার কিছুটা পরিবর্তন আনতে পেরেছি। কোন সরকারের আমলেই ব্যক্তির জন্য কিছু চাইনি। প্রতিটি রাজনীতিবিদ যদি এরকম মন-মানসিকতা পোষণ করেন, তাহলে অবশ্যই এলাকার উন্নয়ন হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি অত্যন্ত আবেগাপ্লুতভাবে বলেন, আর ৪২ দিন পর আমি জনতার মাঝে ফিরে যাবো। আমার ভালো লাগছে যে আমি সম্মানজনকভাবে বিদায় নিতে পেরেছি। সকলের কাছেই আমি কৃতজ্ঞ। রাষ্ট্রপতি বক্তৃতার সময় তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করেন এবং দ্বিতীয় মেয়াদে তার অবসরের কথাও বলেন।

সাংবাদিকদের সঙ্গে নিজের সুসম্পর্ক নিয়ে রাষ্ট্রপতি বলেন, বরাবরই সাংবাদিকদের সঙ্গে আমার একটা সুসম্পর্ক ছিল। বিশেষ করে আমি যখন ডেপুটি স্পিকার ছিলাম এবং শেষে স্পিকারের দায়িত্ব পালন করা পর্যন্ত আপনাদের সঙ্গে আমার খুবই আন্তরিক সম্পর্ক ছিল।

প্রসঙ্গত, রাষ্ট্রপতি আবদুল হামিদের বঙ্গভবনে সাংবাদিকদের সাথে এটাই শেষ নৈশভোজ। কেননা আগামী ২৪ এপ্রিল সকাল ১১টায় নতুন রাষ্ট্রপতি হিসেবে মো সাহাবুদ্দিনের শপথ নেয়ার কথা রয়েছে। রাষ্ট্রপতি দরবার হলের অনুষ্ঠানস্থলে আসেন সন্ধ্যা সাড়ে সাতটায়। রাষ্ট্রপতি আসার পর, পুরো দরবার হল যেন প্রাণোচ্ছল হয়ে ওঠে। এসময় সাংবাদিক-বান্ধব রাষ্ট্রপতি ঘুরে ঘুরে সবার সঙ্গে কুশল বিনিময় করেন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন