আর্কাইভ থেকে ক্রিকেট

শারজায় টাইগারদের সামনে আজ শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে  নামছে টাইগাররা। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকাল ৪টায়। এই ম্যাচের ভেন্যু আরব আমিরাতের শারজাহ স্টেডিয়াম।  শারজাহ স্টেডিয়ামে  প্রথম বারের মতো টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ।

প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে দুটি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। স্কটল্যান্ডের কাছে হেরে কঠোর সমালোচনার মুখে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নেয় সাকিব-মাহমুদউল্লাহরা। অন্যদিকে ‘এ’ গ্রুপে দাপটের সঙ্গে তিনটি ম্যাচ জিতেই সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা। স্বাভাবিকভাবেই এই ম্যাচ দু’দলের জন্যই জয়ের ছন্দ ধরে রাখার লড়াই।

টাইগারদের সম্ভাব্য একাদশ:
লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ এবং মোস্তাফিজুর রহমান।

তবে শারজাহতে ৫টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। যার মধ্যে ৫টি ম্যাচই হারে লাল সবুজেরা। সর্বশেষ এই মাঠে বাংলাদেশ খেলেছে ১৯৯৫ সালের ৮ এপ্রিল। দীর্ঘ ২৬ বছর পর আবারো এ ভেন্যুতে আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নামছে টাইগাররা। এই মাঠে ১৯৯০ সালে সর্বপ্রথম আন্তর্জাতিক ম্যাচ বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও পড়ুন