আর্কাইভ থেকে দেশজুড়ে

বিস্ফোরণে আশঙ্কাজনক অবস্থায় সন্তান জন্ম দিলেন এক নারী

নারায়ণগঞ্জের মাসদাইরে একটি ফ্ল্যাটে বিস্ফোরণে দগ্ধ হয়ে হাসপাতালে আসা নারী জন্ম দিলেন ছেলে সন্তান।

আজ সোমবার (১৩ মার্চ) বেলা ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সিজারে তার একটি ছেলে সন্তান জন্ম হয়। মা ও সন্তান-কারো অবস্থাই ভালো নয়। তাদেরকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইয়ুব হোসেন বলেন, গতকাল রাতে নারায়ণগঞ্জ থেকে দগ্ধ অবস্থায় অন্তঃসত্ত্বা ওই নারী আমাদের এখানে আসেন। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে আজ সকালে তাকে সিজার করার সিদ্ধান্ত নিয়ে তার অপারেশন করা হয়। অপারেশনে তার একটি ছেলে সন্তানের জন্ম হয়। কিন্তু তার ওজন কম হওয়ায় তাকে এনআইসিইউতে রাখা হয়েছে। দগ্ধ কুলসুম বেগমের অবস্থাও আশঙ্কাজনক।

কুলসুমের স্বামী আব্দুল্লাহ আল মাসুদ জানান, রোববার ১২ মার্চ সন্ধ্যার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লা মাসদাইর এলাকায় ১০তলা বাড়ির ৬তলায় বিস্ফোরণের এ ঘটনাটি ঘটে। ফায়ার সার্ভিসের সদস্যরা তাদের দুজনকে উদ্ধার করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসেন। আমার স্ত্রী আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। আজ সকালে আমার স্ত্রীর সিজার হয়। সিজারে আমার একটি ছেলে সন্তান হয়েছে। ৪৮ ঘণ্টার আগ পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না বলে জানিয়েছেন চিকিৎসক।

এ সম্পর্কিত আরও পড়ুন