আর্কাইভ থেকে ক্রিকেট

বাদ পড়া নয়, বিশ্রামে মাহমুদউল্লাহ: হাবিবুল বাশার

প্রথমাবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ইতোমধ্য বাংলাদেশে পৌঁছেছে আয়ারল্যান্ড দল। তিন ফরম্যাটের সিরিজের মধ্যে প্রথম অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজ। আইরিশদের বিপক্ষে ওই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা। দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে থাকা তাইজুল ইসলামকেও বাদ দেওয়া হয়েছে।

তবে বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন জানালেন মাহমুদউল্লাহর না থাকাকে 'বাদ পড়া' বলা যায় না । তার মতে, মাহমুদউল্লাহকে বাদ দেওয়া হয়নি। আয়ারল্যান্ড সিরিজের জন্য আপাতত তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।

টাইগারদের সাবেক অধিনায়ক  বলেন, 'মাহমুদউল্লাহকে আসলে আমরা বিশ্রাম দিয়েছি। আগে থেকেই আমাদের চিন্তা ছিল নতুন কাউকে দেখা। এই সিরিজ দিয়ে আমরা সেই সুযোগ করে দিতে চেয়েছি। আমাদের টিম ম্যানেজমেন্টেরও সেরকমই পরিকল্পনা।'

ইংল্যান্ড সিরিজে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি মাহমুদউল্লাহ। ওয়ানডে সিরিজের তিন ম্যাচে তার ব্যাট থেকে আসে ৭১ রান। প্রথম ম্যাচে ৪৮ বলে করেছিলেন ৩১, পরের ম্যাচে ৩২৭ রান তাড়ায় পরিস্থিতির বিপরীতে গিয়ে করেন ৪৯ বলে ৩২।

উল্লেখ্য, আগামী ১২ মার্চ বাংলাদেশে পৌঁছানোর কথা আইরিশাদের। ১৮ মার্চ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ২০ ও ২৩ মার্চ অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ। ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। এরপর ২৭, ২৯ ও ৩১ মার্চ মাঠে গড়াবে টি-২০ সিরিজের ম্যাচগুলো। টি-২০ সিরিজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর ঢাকায় অনুষ্ঠিত হবে একমাত্র টেস্ট।

এ সম্পর্কিত আরও পড়ুন