আর্কাইভ থেকে ক্রিকেট

স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াইয়ে মুখোমুখি স্কটল্যান্ড আর আফগানিস্তান। শারজাতে টস জিতেছেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি, প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এর আগে মোট পাঁচবার মুখোমুখি হয়েছিলো স্কটল্যান্ড ও আফগানিস্তান। পাঁচবারই জয়ের স্বাদ পেয়েছে আফগানরা। কিন্তু এবারের বিশ্বকাপের গ্রুপপর্বে বাংলাদেশের বিপক্ষে চমক দেখিয়ে জয় চিনিয়ে আনা স্কটিশরা তিন ম্যাচই অপরাজিত থেকে সুপার টুয়েলভে এসেছে। র‌্যাংকিংয়েরে শেষদিকে অবস্থান হলে দলটির বর্তমান ফল ভালো কিছুরই ইঙ্গিত দিচ্ছে।

অপরদিকে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় না পেলেও বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত ব্যাট করে বড় সংগ্রহ করে আফগানিস্তান। সে ম্যাচে ৫৬ রানে উইন্ডিজদের হারিয়ে হুঙ্কার দিয়ে রাখলো রশিদ-নবীরা। পরিসংখ্যান বলে দেয় র‌্যাংকিংয়ের তলানির দিকে থাকা এ দুইটি দলের জমজমাট লড়াই হবে আজ। এখন শুধু ম্যাচটি মাঠে গড়াবার অপেক্ষা।

স্কটল্যান্ড একাদশ: কাইল কোয়েটজার (অধিনায়ক), জর্জ মুনসে, ম্যাথিউ ক্রস, রিচি বেরিংটন, কলাম ম্যাকলয়েড, ম্যাথিউ লিস্ক, ক্রিস গ্রিভস, মার্ক ওয়াট, জসুয়া ড্যাভে, অ্যালিসডায়ির ইভানস, ব্র্যাড হোয়েল।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ নবী (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), আসগর আফগান, গুলবাদিন নাইব, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান ও নাভিন উল হক।

এ সম্পর্কিত আরও পড়ুন