আর্কাইভ থেকে বাংলাদেশ

লিটনের দলে থাকা মানতে পারছেন না ওয়াসিম

ব্যাট হাতে জ্বলে ওঠতে পারছেন না বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান লিটন দাস। বিশ্বকাপের বাছাই পর্বের ৩ ম্যাচ ও সুপার টুয়েলভের প্রথম ম্যাচে যাচ্ছে তাই পারফরম্যান্স ছিল লিটনের। কিন্তু সবকিছু ছাড়িয়ে আলোচনায় সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি ক্যাচ মিস। যার কারণে শেষ পর্যন্ত ওই দুই ব্যাটারের অর্ধশত রানের কল্যাণে জয় নিয়ে মাঠ ছাড়ে লঙ্কানরা। 

এ অবস্থায় লিটন দাসকে নিয়ে সমালোচনা হবে, সেটাই খুব স্বাভাবিক ব্যাপার। তার এমন পারফরম্যান্সের পরও তার দলে থাকার কারণ খুঁজে পাচ্ছেন না পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। শ্রীলংকার সঙ্গে বাংলাদেশের ম্যাচের পর 'এ স্পোর্টস'এ ইনিংস বিশ্লেষণের সময় লিটন সম্পর্কে কথা বলেন ওয়াসিম।

বিশ্বকাপ নিয়ে এ স্পোর্টস টিভির বিশ্লেষণমূলক অনুষ্ঠান দ্য প্যাভিলিয়নে কথা বলছিলেন ওয়াসিম, ওয়াকার, মিসবাহ উল হক ও ওয়াহাব রিয়াজ। লঙ্কানদের বিপক্ষে হারের জন্য লিটনকে দায়ী করে ‘সুলতান অব সুইং’খ্যাত ওয়াসিম বলেন, বাছাইপর্বের শুরু থেকেই মনে হচ্ছে লিটন দাস ঘুমিয়ে আছে। সে বাছাইপর্বে রান পায়নি, ভালো ফিল্ডিং করছে না। আমি নিশ্চিত নই, সে কেন এখনো দলে আছে।

অবশ্য চলতি বছরে লিটনের ব্যাটে রান নেই। শেষবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অর্ধশত করেছিলেন ২০২০ সালের ১২ মার্চ ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ওমান ‘এ’ দলের বিপক্ষে ৫৩ রানের ইনিংস খেলেন। 

এ বছর ১৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন লিটন দাস। যার মধ্যে ব্যাট করা হয়নি এক ম্যাচে। বাকি ১২ ইনিংসে লিটন মাত্র ১০ দশমিক ৯১ গড়ে রান করেছেন ১৩১। এই সময়টা লিটন রান তুলেছেন ১০০ দশমিক ৭৬ স্ট্রাইক রেটে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন