আর্কাইভ থেকে দুর্ঘটনা

দেড় ঘণ্টার চেষ্টায় সাভারের প্লাস্টিক গোডাউনে আগুন নিয়ন্ত্রণে

সাভারের ভাকুর্তায় একটি প্লাস্টিক বোতলের গোডাউনে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে তাৎক্ষণিক সাভার ও মোহাম্মদপুরের ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (১৭ মার্চ) দুপুর ১টার দিকে সাভারের ভাকুর্তা ইউনিয়নের লুটেরচর এলাকার ওই গোডাউনে আগুন লাগে। প্রাথমিকভাবে গোডাউনের কোনো তথ্য, আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে গণমাধ্যমে কোনও তথ্য দিতে পারেনি ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস জানায়, ওই এলাকায় একটি বাউন্ডারি দিয়ে পুরাতন প্লাস্টিকের বোতল সংরক্ষণ করে সেগুলো প্রক্রিয়া করা হতো। আজ দুপুরে খবর পেয়ে সাভার ট্যানারি ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। আগুনের তীব্রতা বেশি হওয়ায় মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের আরও ৩টি ইউনিটসহ কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। মোট ৭ ইউনিটের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সাভার ট্যানারি ফায়ার স্টেশনের টিম লিডার মো. মনোয়ার হোসেন গণমাধ্যমে বলেন, প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রাথমিকভাবে গোডাউনের কোনো তথ্য, আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি। এ ব্যাপারে পরবর্তী সময়ে জানানো হবে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন