আর্কাইভ থেকে বলিউড

ছেলে জেলবন্দি অবস্থায় নিজেকে যেভাবে সামলেছিলেন শাহরুখ

মুম্বইয়ের উপকূলে প্রমোদতরী ‘কর্ডেলিয়া’য় মাদকযোগের অভিযোগে গ্রেপ্তার হন শাহরুখ খানের পুত্র আরিয়ান খান। সেই সময় প্রায় মাস খানেক জেলবন্দি থাকতে হয় শাহরুখ পুত্রকে। নানা রকম আইনি জটিলতা, রাতের পর রাত চোখের পাতা এক করতে পারেননি মা গৌরী খান। শাহরুখেরও সেই সময়টা খুব একটা ভালো যায়নি।

গেলো ২০২১ সালের অক্টোবরে কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থা ওই প্রমোদতরীতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে আরিয়ানকে।

জেল হেফাজত, উকিল, আদালত সব মিলিয়ে ঝড় উঠেছিল খান পরিবারে। সময়ের নিয়মে সব মিটে গিয়ে আবারও নতুন ভাবে জীবন শুরু করেছেন আরিয়ান। কিন্তু ওই কঠিন সময়টা পার করলেন তার পরিবার? বছর পেরিয়ে মুখ খুললেন শাহরুখ খানের  ঘনিষ্ঠ বন্ধু বিবেক ভাসওয়ানি।

সম্প্রতি কানাডার একটি রেডিয়ো স্টেশনে সাক্ষাৎকারের সেই কঠিন সময় প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, কঠিন সময় সম্মান বাঁচিয়ে ও সুন্দর ভাবে পরিস্থিতি সামাল দিয়েছিলেন শারুখ। যখন আরিয়ান জেলে ছিলেন, তখন এক প্রকার মুখে কুলুপ এঁটে ছিলেন শাহরুখ, গৌরী এবং সুহানা।

অনেকেরই কৌতূহল ছিল সেই সময় কেন মুখ খোলেননি এই অভিনেতা? এ বার অভিনেতার বন্ধুর স্পষ্ট উত্তর, তার কোনও বিবৃতি বা মন্তব্যে পরিস্থিতি আরও জটিলতর করে তুলতে চাননি শাহরুখ। এই কারণেই মৌনতাই ছিল কঠিন সময়ে শাহরুখের পরিবারের মূল মন্ত্র।

এ সম্পর্কিত আরও পড়ুন