আর্কাইভ থেকে বাংলাদেশ

নির্বাচনী সংঘাতে প্রাণ গেল কাপ্তাইয়ের ইউপি সদস্যের

পার্বত্য জেলা রাঙামাটির কাপ্তাই উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দশ দিনের ব্যবধানে আবারও এক ইউপি সদস্যের প্রাণ গেল। 

নতুন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ শাহীনুর রহমান জানিয়েছেন, মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে কাপ্তাই ইউনিয়নের নতুন বাজার এলাকায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত এবং তিনজন আহত হয়েছেন।  

নিহত সজিবুর রহমান আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের জেলা কমিটির সদস্য। তিনি কাপ্তাই ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন।

স্থানীয়রা জানান, নিহত সজিব ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফের সমর্থক। লতিফ এবারও দলের মনোনয়ন পেয়েছেন।

দলের মনোনয়ন না পেয়ে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন কাপ্তাই ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মহিউদ্দিন পাটোয়ারী বাদল।

মঙ্গলবার রাতে নতুন বাজার এলাকায় এই দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি থেকে শুরু হয় সংঘর্ষ। এ সময় ভারী কিছু দিয়ে মাথায় আঘাত করা হলে গুরুতর আহত হন সজিবুর রহমান ওরফে সজিব মেম্বার। 

তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সের আবাসিক চিকিৎসক ওমর ফারুক বলেন, রাতে আহত আবস্থায় চারজনকে হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে কাপ্তাই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার সজিবুল রহমান মারা গেছেন। বাকি তিন জনের চিকিৎসা চলছে।

ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ বলেন, নির্বাচনী প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকেই প্রশাসনকে সতর্ক করা হয়েছি। কিন্তু তারা কোনো ব্যবস্থা না নেওয়ায় এটা ঘটল। আমি এর সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচার চাই। 

পুলিশের কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব জানান, বাজারে চায়ের দোকানে বসাকে কেন্দ্র করে দুই পক্ষের হাতাহাতি থেকে মারিমারির ঘটনা ঘটে। পওই ঘটনায় চারজনকে পুলিশ আটক করেছে। তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে। 

এর আগে গেল ১৭ অক্টোবর কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী নেথোয়াই মারমাকে তার নিজের বাসায় গুলি করে হত্যা করে একদল সশস্ত্র লোক।

কাপ্তাইয়ের বাকি তিন ইউনিয়নের নির্বাচন ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। 

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন