আর্কাইভ থেকে বাংলাদেশ

২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

গেল দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। এদের মধ্যে একজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ আরেক জন পাবনার। 

মঙ্গলবার (২৬) অক্টোবর সকাল ৯টা থেকে বুধবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে মারা যান তারা। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ২৯/৩০ নম্বর ওয়ার্ডে দুজন রোগী মারা গেছেন। দুই জনই পুরুষ। যাদের একজনের বয়স ৬১ বছরের ওপরে এবং অন্যজন ৫১-৬০ বছর বয়সী। করোনার উপসর্গ নিয়েই তারা  হাসপাতালে এসেছিলেন। 

মারা যাওয়া ওই দুই রোগী পুরুষ। যাদের একজনের বয়স ৬১ বছরের ওপরে এবং অন্যজন ৫১-৬০ বছর বয়সী। করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।

১৯২ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫৫ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৫৪ জন। বর্তমানে রাজশাহীর ২৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের আটজন, নওগাঁর পাঁচজন, পাবনার চারজন এবং কুষ্টিয়ার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন পাঁচজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৫ জন। আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১১ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১০ জন। এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা শনাক্ত হয়েছে ৯ জনের। 

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ২৬১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১৪ জনের। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ৪ দশমিক ৪০ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ১৫ দশমিক ৯১ শতাংশ।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন