আর্কাইভ থেকে বিএনপি

জনগণের শক্তি দিয়ে সরকারকে সরানোর আহ্বান বিএনপির : মির্জা ফখরুল

আওয়ামী লীগ দেশের সব খেয়ে ফেলেছে, এখন বাংলাদেশের মানচিত্রটাও খেয়ে ফেলতে বসেছে। এই অবস্থায় জনগণের শক্তি দিয়ে সরকারকে সরানোর আহ্বান জানান। ক্ষমতাসীন আওয়ামী লীগের সীমাহীন দুর্নীতি দেশকে ধ্বংস করেছে বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৮ মার্চ) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে এ কথা বলেন তিনি। দেশব্যাপী পালিত কর্মসূচির অংশ হিসেবে সরকারের দুর্নীতির প্রতিবাদে এবং বিএনপিঘোষিত ১০ দফা দাবিতে এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি।

সমাবেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুর্নীতির চিত্র তুলে ধরে ফখরুল বলেন, আওয়ামী লীগ আর শেখ হাসিনার মূলনীতি টাকা পাচার আর দুর্নীতি। এই সরকারের দুর্নীতির ফিরিস্তি দিতে হলে এক-দুই দিনে হবে না, এক মাস সময় লাগবে। তাদের (আওয়ামী লীগ) প্রতিক্ষেত্রে দুর্নীতি।

সরকারের পতন ঘটানোর আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের প্রধান কথা, দুর্নীতি বন্ধ করতে হলে এই সরকারকে সরাতে হবে। এই সরকার, যারা জোর করে ক্ষমতায় বসে আছে, তাদের জনগণের শক্তি দিয়ে সরে যেতে বাধ্য করতে হবে। জনগণের দাবি আদায় করতে অবশ্যই তাদের সরাতে হবে।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন