আর্কাইভ থেকে ক্রিকেট

কাদের উদ্দেশ্যে সাকিব পত্নী শিশিরের স্ট্যাটাস?

চলতি বিশ্বকাপে বাংলাদেশের মাঠের পারফরম্যান্স যতটা না মলিন, তার বহুগুণ উত্তপ্ত মাঠের বাইরের আলোচনা। একের এক তর্ক-বিতর্কের জন্ম দিচ্ছেন নানান জন। যে ধারবাহিকতায় এবার নাম লেখালেন সাকিব আল হাসান পত্নী শিশির। ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি খোঁচা দিয়েছেন তামিম ইকবাল ও মাশরাফি বিন মর্তুজাকে। 

২০১৯ বিশ্বকাপে এক সাকিব বাদে কেউই নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ফলে তলানিতে থেকেই শেষ হয় ইংল্যান্ড বিশ্বকাপ পর্ব। যেখানে ব্যর্থ ছিলেন তামিম। এক ফিফটি বাদ দিলে ব্যর্থ হয়েছেন প্রায় বাকি সব ম্যাচে। ব্যর্থ হয়েছেন অধিনায়ক মাশরাফিও। গোটা টুর্নামেন্টে তার অর্জন মোটে এক উইকেট।
 
সেই দুজনই অনুপস্থিত চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে। মাশরাফি অবসর নিয়েছেন ২০ ওভারের ক্রিকেটে, তামিম নিজেকে সরিয়ে নিয়েছেন। তবে টাইগারদের হতশ্রী পারফরম্যান্সে মাঠের বাইরে থেকেই টুকটাক সমালোচনা করছেন। যা ভালো লাগেনি সাকিব পত্নীর। 

ফেসবুক স্ট্যাটাসে সরাসরি নাম উল্লেখ না করলেও আঙুল তুলেছেন তাদের দিকে। মাশরাফিকে 'গতি তারকা' এবং তামিমকে 'কথিত সেরা' উদ্বোধনী ব্যাটসম্যান উল্লেখ করে যে খোঁচা দিয়েছেন তা বিতর্ক নিঃসন্দেহে উসকে দিয়েছে কয়েক গুন।  

শিশির লেখেন, 'আমরা ২০১৯ বিশ্বকাপ নিয়ে একটু কথা বলতে পারি। আমি অবাক হচ্ছি আমরা ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মতো বড় দলগুলোর বিপক্ষে কেনো জিততে পারিনি যখন আমাদের গতি তারকারা এবং কথিত সেরা উদ্বোধনী জুটি ছিলো! 

'কী ভুল হয়েছিল ওই ম্যাচগুলোতে কৌতূহলী মন জানতে চায়? আমরা যদি সেই ভুলগুলো নিয়ে আলোচনা করার জন্য তখন কিছু টকশো করতাম তাহলে আজ আমাদের এই ব্যর্থতা দেখতে হতো না।'- তিনি যোগ করেন। 

প্রত্যুতরে জবাব দিয়েছেন মাশরাফির ভাই মোরসালিন বিন মর্তুজা। ফেসবুক পোস্টে তিনি লেখেন, 'আমি একটা বিষয় নিয়ে কথা বলার আগে আমাকে জানতে হবে যে, সেই বিষয় নিয়ে কথা বলার মত জ্ঞান আমার আছে কি না। হাত ঠেলার অভ্যাস সবারই থাকে কিন্তু, নিজের জ্ঞানের পরিসীমা বুঝে কথা বলার অভ্যাস সবার থাকে না।'

এস

এ সম্পর্কিত আরও পড়ুন