আর্কাইভ থেকে টলিউড

স্বরার বিয়ের নিমন্ত্রণে কেন অনুপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

১৬ মার্চ দিল্লিতে ধুমধাম করেই রিসেপশন হল স্বরা ভাস্কর এবং ফাহাদ আহমেদের। পরিবার-পরিজন ছাড়াও উপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, রাহুল গান্ধী, অখিলেশ যাদব থেকে শুরু করে বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী জয়া বচ্চন, রাজনীতি এবং বিনোদন জগতের তারকারা। স্বরার বিয়েতে নিমন্ত্রিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এমনিতে স্বরা মোদী-বিরোধী বলেই পরিচিত। বিভিন্ন সময় তিনি শাসকদলের বিরুদ্ধে নানা বিষয়ে প্রকাশ্যে আওয়াজ তুলেছেন। সম্প্রতি তাকে রাহুল গান্ধীর সঙ্গে ভারতজোড়ো যাত্রায়ও হাঁটতে দেখা গিয়েছে। স্বরা এবং ফাহাদের বিয়েতে মমতার উপস্থিতি অনেকেই আশা করেছিলেন।

Thank you @MamataOfficial ma’am for your kind wishes, and gracious response to our invitation. We missed your presence at our reception but deeply appreciate this gracious gesture. 🙏🏽🙏🏽💚💚 @FahadZirarAhmad @theUdayB @SankarshanT pic.twitter.com/ECxrnkhwce

— Swara Bhasker (@ReallySwara) March 19, 2023

কিন্তু নানা ব্যস্ততায় রিসেপশনে গিয়ে উঠতে পারেননি মুখ্যমন্ত্রী। শুক্রবার কালীঘাটে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকের আয়োজন করা হয়েছিল। একই দিনে সন্ধ্যায় সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের সঙ্গেও দেখা করেন মমতা।

সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফল বেরোনোর পরেই মমতা জানিয়ে দিয়েছিলেন, তৃণমূল কংগ্রেস একাই লড়বে। মমতার সঙ্গে সাক্ষাতের পরই অখিলেশও জানিয়ে দিয়েছেন, কংগ্রেসকে বাদ দিয়ে আঞ্চলিক শক্তিগুলিকে নিয়ে তারা বিজেপির বিরুদ্ধে লড়তে চান। তাই এ সবের মাঝে আর দিল্লিতে স্বরার রিসেপশনে যেতে পারলেন না মমতা। কিন্তু দম্পতির উদ্দেশে চিঠি পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়। আদুরে জবাব দিলেন স্বরাও।

মুখ্যমন্ত্রী স্বরার মা-বাবাকে লেখেন, ‘‘মিস্টার অ্যান্ড মিসেস ভাস্কর, আপনাদের মেয়ে স্বরার বিয়ের নিমন্ত্রণপত্র পেয়েছি। স্বরা ও ফাহাদকে তাদের জীবনের এমন এক দিনে আমার অনেক শুভেচ্ছা। আমি প্রার্থনা করব ঈশ্বরের কাছে, ওরা ভাল থাকুক। দু’জনকেই নতুন জীবনের শুভেচ্ছা।’’

মুখ্যমন্ত্রীর পাঠানো চিঠি নিজের টুইটারে শেয়ার করে অভিনেত্রী ধন্যবাদ জানিয়ে লেখেন, ‘‘আমাদের শুভেচ্ছা বার্তা পাঠানোর জন্য ধন্যবাদ। তবে আপনার অনুপস্থতিতি অনুভব করেছি। আপনার এই আন্তরিকতা আমাদের মন ছুঁয়ে গিয়েছে।’’

স্বরা,ফাহাদ

এক মাস আগেই আইনি মতে বিয়ে সেরেছেন স্বরা-ফাহাদ। সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন বলিউড অভিনেত্রী স্বরা। সেই বিয়ের এক মাসের মাথায় সামাজিক রীতি মেনে বিয়ে করছেন দু’জনে। দিল্লিতে স্বরার দিদিমার বাড়িতে চলছে বিয়ের অনুষ্ঠান। ভিন্নধর্মী ফাহাদকে বিয়ে করেছেন স্বরা। বিয়ের নানা অনুষ্ঠানও সাজিয়েছেন সে কথা মাথায় রেখেই। বিয়ের পোশাক নির্বাচন থেকে স্বরা ও ফাহাদের বিয়ের আমন্ত্রণপত্র, সবেতেই ছিল সম্প্রীতির বার্তা।

এ সম্পর্কিত আরও পড়ুন