আর্কাইভ থেকে এশিয়া

রেলস্টেশনের স্ক্রিনে হঠাৎ পর্ন ভিডিও

রেলওয়ের স্টেশনে ট্রেনের অপেক্ষায় বসে যাত্রীরা। হঠাৎ সবার চোখ চলে গেল প্ল্যাটফর্মের টিভির দিকে। আর এতেই বিব্রতকর অবস্থায় পড়লেন সকলে। স্টেশনে লাগানো টিভিতে চলছে পর্ন ভিডিও। টানা প্রায় ৩ মিনিট ধরে স্টেশনের টিভিতে চলে পর্নোগ্রাফিক ওই ক্লিপ।

রোববার (১৯শে মার্চ) ভারতের বিহার রাজ্যের রাজধানী পাটনার রেলওয়ে স্টেশনে এই ঘটনা ঘটে। এতে চরম বিব্রতকর পরিস্থিতি পড়েছেন দেশটির রেল কর্মকর্তারা।

সোমবার (২০শে মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, রবিবার দেশটির স্থানীয় সময় সকাল ১০টা নাগাদ পাটনা জংশন রেলওয়ে স্টেশনের এলইডি স্ক্রিনে বিজ্ঞাপন দেখানোর পরিবর্তে পর্ন ভিডিও দেখানো হয়েছে। টানা তিন মিনিট ধরে রেলওয়ে স্টেশনের ১০ প্ল্যাটফর্মের সবগুলো টিভি স্ক্রিনে পর্ন ভিডিও চলে। এতে করে ওই স্টেশনে থাকা অনেক যাত্রীই বিব্রতকর অবস্থায় পড়েছেন।

অনেকে আবার এই ভিডিও তাদের মোবাইলে রেকর্ড করেছেন। এ ছাড়া সেই সময় অনেক যাত্রী এর বিক্ষোভ করেন এবং রেলওয়ে কর্মকর্তাদের অভিযোগ করেন।

এরপর রেলওয়ে সুরক্ষা কর্মীরা ওই ফুটেজ বন্ধ করে দেন। এই ঘটনার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেক ব্যবহারকারী বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার ও রেলওয়ে মন্ত্রীকে ট্যাগ করে পোস্ট করেছেন ভিডিওটি।

ইতোমধ্যে ওই স্টেশনে বিজ্ঞাপন চালানোর দায়িত্বে থাকা দত্ত কমিউনিকেশনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। রেলওয়ে পুলিশ এ ঘটনা তদন্ত শুরু করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দানাপুরের ডিআরএম অফিসের মুখপাত্র প্রভাত কুমার বলেন, আমরা এই ঘটনায় তদন্ত শুরু করেছি এবং ওই কোম্পানির সঙ্গে চুক্তি বাতিলের প্রক্রিয়া শুরু করেছি। এছাড়া আমরা ওই কোম্পানির কর্মকর্তাদের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করেছি। এমন ঘটনা মেনে নেয়া যায় না। আমরা এই কোম্পানিটিকে কালো তালিকাভুক্ত করব।

এ সম্পর্কিত আরও পড়ুন