আর্কাইভ থেকে ফুটবল

রাশিয়ার সামনে দাঁড়াতে পাড়লো না বাংলার বাঘীনিরা

প্রথম ম্যাচে ভুটানকে ৮-১ গোলে উড়িয়ে দিয়ে সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের শুভ সূচনা করেছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু দ্বিতীয় ম্যাচে শক্তিশালী রাশিয়ার মেয়েদের সামনে পেরে ওঠেনি বাংলাদেশ। প্রথমবারের মতো ইউরোপের কোন দেশের মুখোমুখি হয়ে হেরে গেছে গোলাম রব্বানী ছোটনের দল।

আজ বুধবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রাশিয়ার কাছে ৩-০ গোলে হেরে যায় বাংলাদেশ। ভুটানের ম্যাচের একাদশ থেকে দুই পরিবর্তন নিয়ে একাদশ নিয়ে মাঠে নামে বাংলাদেশ। সুলতানা আক্তার ও পূজা দাসের পরিবর্তে ডিফেন্ডার কানন আক্তার ও ভুটান ম্যাচে জোড়া গোল করা থুইনু মারমাকে নামানো হয়। শারীরিক গঠন কিংবা খেলার ধরণ সব দিক থেকেই এগিয়ে ছিল রাশিয়ান মেয়েরা।  ম্যাচের শুরু থেকেই অধিপত্য বিস্তার করে খেলে ইউরোপের দেশটি।

ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় রাশিয়া। প্রায় মাঝমাঠ থেকে বাংলাদেশের বক্সে বল ফেলেন ভাসিলিসা আভদিয়েঙ্কো। বক্সে ছিলেন রাশিয়ান অধিনায়ক এলেনা গোলিক। বাংলাদেশের দুই ডিফেন্ডারকে সহজেই পরাস্ত করে বল জালে জড়ান রাশিয়ান অধিনায়ক।

৪৩ মিনিটে সুযোগ আসে বাংলাদেশের সামনে কিন্তু রাশিয়ার গোলরক্ষককে ফাকি দিতে পারেনি সুরভী আকন্দ প্রীতি।দুই মিনিট বাদেই ব্যবধান বাড়িয়ে নেয় রাশিয়া। জোড়া গোল পূরণ করেন এলেনা গোলিক।  ৬২ মিনিটে তিন গোলে ব্যবধান গড়েন আনাসতাসিয়া কারাতায়েভা।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন