আর্কাইভ থেকে আওয়ামী লীগ

শৃঙ্খলা ভঙ্গকারীতের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ওবায়দুল কাদের বলেছেন,দেশের চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গকারী এবং তাদের মদদদাতা, উসকানিদাতা নেতা ও জনপ্রতিনিধিরাও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কঠোর সাংগঠনিক ব্যবস্থার সম্মুখীন হতে হবে।

আজ (সোমবার) নিজ বাসভবনে ব্রিফিংকালে এ কথা জানান তিনি। 

তিনি বলেন, অপকর্ম করলে কেউ রেহাই পাবে না, শাস্তি তাদের পেতেই হবে। ছলে-বলে-কৌশলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ নির্বাচিত হলে শৃঙ্খলাবিরোধী অপকর্ম বলে গণ্য করা হবে।  দেশের মানুষ ভালো করেই জানেন বাংলাদেশের জন্মের পর থেকে আজ পর্যন্ত এদেশে কারা সাম্প্রদায়িক রাজনীতি করে, কারা ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে। সেটা নতুন করে বলার বিষয় নয়।

বিএনপি ক্ষমতায় যেতে এবং ক্ষমতা অবৈধভাবে ধরে রাখতে সাম্প্রদায়িক শক্তির ওপর নির্ভর করে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৯৯১ সালেও বিএনপি ক্ষমতায় এসেছিল সাম্প্রদায়িক শক্তির সাথে আঁতাত করে। বিএনপিই ধর্মকে আর সাম্প্রদায়িকতাকে অস্ত্র হিসেবে ব্যবহার করে। ধর্ম,সাম্প্রদায়িকতা আর ভারতবিরোধিতা তাদের কাছে রাজনৈতিক ট্রাম্পকার্ড।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন কেন্দ্র করে যারা সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ করছেন, নিজেদের মধ্যে সংঘাত-সংঘর্ষে লিপ্ত হচ্ছেন তাদের সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী তৎপরতা থেকে বিরত থাকতেও নির্দেশনা দেন ওবায়দুল কাদের। 

এ সম্পর্কিত আরও পড়ুন