আর্কাইভ থেকে দেশজুড়ে

হাসপাতালের টয়লেটে রেখে যাওয়া নবজাতকটি ভুগছে শ্বাসকষ্টে

নীলফামারীর জলঢাকা উপজেলায় প্রসবের পর নবজাতককে হাসপাতালের টয়লেটে রেখে পালিয়ে যাওয়া সেই মায়ের খোঁজ মেলেনি এখনও। তবে উদ্ধার হওয়া সেই নবজাতক শ্বাসকষ্টে ভুগছে। ইতোমধ্যে তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

সোমবার (২৭ মার্চ) জলঢাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু রেজওয়ানুল কবীর গণমাধ্যমেকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রোববার (২৬ মার্চ) সকালে নবজাতকটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করায় জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে জলঢাকার উপজেলার কৈমারী ইউনিয়নের কোটিপাড়া এলাকার এক কিশোরী পেটে ব্যাথা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে আসেন। পরে জরুরি বিভাগে কিছু না বলে টয়লেটে চলে যায় সে। টয়লেটেই একটি ছেলে সন্তান জন্ম দেয় ওই কিশোরী মা। সেই কিশোরী অবিবাহিত হওয়ায় পরিবারের লোকজনের কাছে তার নবজাতকের বাবার পরিচয় কি দেবেন, এমন প্রশ্নের উত্তর খুঁজে না পেয়ে সন্তান প্রসবের পরপরই সরে পড়েন তিনি। কিছুক্ষণ পর সেখানে বাচ্চার কান্নার শব্দ হলে লোকজনের জড়ো হতে থাকে। পরে হাসপাতালে সিনিয়র নার্স ও দায়িত্বরত চিকিৎসকরা শিশুটিকে উদ্ধার করেন।

ডা. আবু রেজওয়ানুল কবীর বলেন, এখনও সেই কিশোরীর খোঁজ মেলেনি। বর্তমানে বাচ্চাটি শ্বাসকষ্ট রোগে ভুগছে। তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। বাচ্চাটির সুচিকিৎসা দেয়ার পাশাপাশি পরবর্তী করণীয় নিয়ে সমাজ সেবা অধিদপ্তরসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন