আর্কাইভ থেকে ক্রিকেট

বাংলাদেশের ঝড় থামলো বৃষ্টিতে

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ঝড়ো ইনিংস শুরু করে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে রীতিমতো তাণ্ডব শুরু করে টাইগার ব্যাটাররা। তবে ইনিংসের শেষ ওভারে বৃষ্টি বাগড়া দেয়। ইনিংসে ৪ বল বাকি থাকতে ক্রিজ ঢেকে দেওয়া হয়েছে কাভারে। ১৯.২ ওভারে ৫ উইকেটে ২০৭ রান তুলেছে বাংলাদেশ।

সোমবার (২৭ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে দুই ওপেনার লিটন কুমার দাস ও রনি তালুকদার মিলে কুপোকাত শুরু করেন আইরিশ বোলারদের। পাওয়ারপ্লেতে বাংলাদেশের দলীয় স্কোর দাঁড়ায় ৮১। এতে পাওয়ারপ্লেতে বাংলাদেশের নতুন স্কোরের রেকর্ডও হয়ে যায়। এর আগের সর্বোচ্চ ছিল ৭৬ রান, ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে।

তবে ৭.১ ওভারে ৯১ রানের জুটি ভেঙ্গে আউট হয়ে যান লিটন। সাজঘরে ফেরার আগে ২৪ বলে ৪৭ রান করেন তিনি। লিটনের আউটের পর নাজমুল শান্তকে নিয়ে ব্যাট চালাতে থাকেন রনি তালুকদার। কিন্তু ১৩ বলে ১৪ রানে অশান্ত হওয়ার আগেই শান্ত ফিরে গেলে ৩৮ বলে ৬৭ রান করে প্যাভিলিয়নের পথ দেখেন রনিও।

এরপর শামীম হোসেন পাটোয়ারীর ৩০ ও তৌহিদ হৃদয়ের ১৩ রানের আউটের পর ক্রিজে আসেন অধিনায়ক সাকিব আল হাসান মেহেদী মিরাজ। ১৩ বলে ২০ রানে অপরাজিত সাকিব দলীয় সর্বোচ্চ রেকর্ড ২১৫ স্পর্শ করার আগেই বৃষ্টি নামে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এ সম্পর্কিত আরও পড়ুন