আর্কাইভ থেকে বাংলাদেশ

চুয়াডাঙ্গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক স্কুলছাত্রীর মৃত্যু আরেক জন আহত

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার হাটবোয়ালিয়া গ্রামের মাঠপাড়ায় বিদ্যুৎস্পৃষ্টে খাদিজা খাতুন (১৩) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে হালিমা খাতুন (১৪) নামে আরেক কিশোরী।
মঙ্গলবার (২ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় খাদিজা খাতুন।  

খাদিজা খাতুন আলমডাঙ্গা উপজেলার হাটবোয়ালিয়া গ্রামের মাঠপাড়ার আজির উদ্দিনের মেয়ে ও হাটবোয়ালিয়া বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী। আহত হালিমা খাতুন একই পাড়ার আফাজ উদ্দিনের মেয়ে।

এলাকাবাসী জানান, মঙ্গলবার বিকালে খাদিজা খাতুন, হালিমা খাতুনসহ বেশ কয়েকজন মিলে বাড়ির পাশে ইট ভাটার উঁচু মাটির ঢিবির উপর বসে খেলছিল। অসাবধানতাবশত খাদিজা খাতুন ও হালিমা বিদ্যুতের তারে হাত দেয়। এসময় তারা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। 

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে আলমডাঙ্গা হারদি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য খাদিজাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করে। সেখানে নেওয়ার পর মঙ্গলবার রাত ৮টার দিকে খাদিজার মৃত্যু হয়। আর হালিমা আলমডাঙ্গা হারদি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

আলমডাঙ্গা থানার ওসি সাইফুল ইসলাম জানান, তারা বিদ্যুৎস্পৃষ্টে এক কিশোরীর মৃত্যুর খবর শুনেছেন। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা করা হবে বলেও জানান তিনি। 

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন